সংবাদ শিরোনামঃ
bnbd-ads
bnbd-ads

এসএসসির তিন পরীক্ষা পেছাল

স্টাফ করেসপন্ডেন্ট
১০ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার
প্রকাশিত: ১০:১৫ আপডেট: ১২:১০

এসএসসির তিন পরীক্ষা পেছাল
ফাইল ছবি

চলমান এসএসসি ও সমমানের পরীক্ষার তিনটি বিষয়ের পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নিয়েছে শিক্ষাবোর্ডগুলো। আগামী ১৬, ১৭ ও ১৮ ফেব্রুয়ারি তারিখের পরীক্ষাগুলো পেছানো হয়েছে। 

এসএসসি পরীক্ষা পেছানোর বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক। তবে তিনি পরীক্ষা পেছানোর কারণ বলেন নি।  

আগামী ১৫, ১৬, ১৭ ও ১৮ ফেব্রুয়ারি টঙ্গির তুরাগ নদীর পাড়ে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। এ কারণেই ১৬, ১৭, ১৮ ফেব্রুয়ারির এসএসসি পরীক্ষা পেছানো হয়েছে বলে জানা গেছে। ঢাকা শিক্ষাবোর্ডের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, মূলত বিশ্ব ইজতেমার কারণে এই তিন দিনের পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ঢাকা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার বলেন, নতুন সিদ্ধান্ত অনুযায়ী আটটি সাধারণ শিক্ষাবোর্ডের অধীন ১৬ ফেব্রুয়ারির পরীক্ষা হবে ২৬ ফেব্রুয়ারি। ১৭ ফেব্রুয়ারির পরীক্ষা হবে ২৭ ফেব্রুয়ারি এবং ১৮ ফেব্রুয়ারির পরীক্ষাটি হবে ২ মার্চ।

তিনি জানান, এর ফলে ব্যবহারির পরীক্ষার সময়ও পিছিয়ে যাবে। এখন ২৬ ফেব্রুয়ারি সংগীত বিষয়ের ব্যবহারিক পরীক্ষা হবে ৩ মার্চ। আর ২৭ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চ অনুষ্ঠেয় অন্যান্য বিষয়ের ব্যবহারিক ৪ মার্চ থেকে ১০ মার্চের মধ্যে।

উল্লেখ্য, চলতি মাসের ২ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। 

ব্রেকিংনিউজ/জেআই

bnbd-ads
bnbd-ads