bnbd-ads
bnbd-ads

মোমবাতির আলোয় এইচএসসি পরীক্ষা!

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর
১ এপ্রিল ২০১৯, সোমবার
প্রকাশিত: ০৩:১৬

মোমবাতির আলোয় এইচএসসি পরীক্ষা!

রংপুরে রবিবারের (৩১ মার্চ) কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে বিদ্যুৎ সংযোগ না থাকায় মোমবাতির আলোয় পরীক্ষা দিয়েছে এইচএসসি শিক্ষার্থীরা। সোমবার (১ এপ্রিল) থেকে শুরু হওয়া এইচএসসি-সমমান পরীক্ষার প্রথম দিনে রংপুরের সব পরীক্ষা কেন্দ্র গুলোতে এই চিত্র দেখা যায়। 

গতরাতের কালবৈশাখী ঝড়ের ফলে রংপুরের সবগুলো ফিডে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ছিল বলে নিশ্চিত করেছে নেসকোর নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেন। পরে পৌঁনে বারোটার দিকে বিদ্যুৎ সংযোগ চালু করা হয়।

নগরীর সরকারি বেগম রোকেয়া কলেজ কেন্দ্রে সরেজমিনে দেখা যায়, শিক্ষার্থীরা মোমবাতি নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করছে। কয়েকজন পরীক্ষার্থী জানান, সকাল থেকে পরীক্ষা কেন্দ্রে বিদ্যুৎ নেই। ঘরগুলো অন্ধকার তাই বাধ্য হয়ে মোমবাতি নিয়ে পরীক্ষা দিতে যাচ্ছেন তারা।

অভিভাবকরা অভিযোগ করেন, কর্তৃপক্ষের আগে থেকে বিকল্প ব্যবস্থা নেয়া উচিত ছিল। অন্ধকারে শিক্ষার্থীরা পরীক্ষা দেবে কীভাবে?

কলেজের অধ্যক্ষ মোবাখখারুল ইসলাম জানান, রাতে ঝড় হওয়ায় নগরীর বেশিরভাগ এলাকায় বিদ্যুৎ না থাকায় শিক্ষার্থীরা মোমবাতি জ্বালিয়ে পরীক্ষা দিচ্ছেন। এতে তাদের ভীষণ সমস্যা হচ্ছে।

এ বিষয়ে নেসকোর নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেন বলেন, ‘রবিবার মধ্যরাতে ঝড়ের তাণ্ডবে রংপুরের বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন হয়ে পরেছে। পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে আমরা জরুরি ভিত্তিতে পৌঁনে বারোটার দিকে সংযোগ সচল করেছি।

রংপুর বিভাগের আট জেলার ১৯৯টি কেন্দ্রের এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে ২৮ হাজার ৫৬ জন, মানবিক বিভাগে ৮১ হাজার ১৩৭ জন এবং ব্যবসা শিক্ষা বিভাগে ১৫ হাজার ৬৮৬ পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

ব্রেকিংনিউজ/এসআর/জেআই

bnbd-ads
MA-in-English
bnbd-ads