চলতি মাসেই ৩৯তম বিশেষ বিসিএসের চূড়ান্ত ফল

স্টাফ করেসপন্ডেন্ট
৬ এপ্রিল ২০১৯, শনিবার
প্রকাশিত: ০৪:১৮

চলতি মাসেই ৩৯তম বিশেষ বিসিএসের চূড়ান্ত ফল

চলতি মাসের যেকোনও সময় ৩৯তম বিশেষ বিসিএসের চূড়ান্ত ফল ঘোষণা হতে পারে। শুধুমাত্র স্বাস্থ্য ক্যাডারের এই পরীক্ষার এপ্রিল তৃতীয় সপ্তাহে এই ফলাফল প্রকাশের সম্ভাবনা রয়েছে বলে পিএসসি সূত্রে জানা গেছে।

পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) সুত্র আরও জানায়, মার্চের প্রথম সপ্তাহে মৌখিক পরীক্ষা শেষে ফলাফল চূড়ান্তের কাজ শুরু হয়। ইতোমধ্যে চূড়ান্ত ফল তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে। 

স্বাস্থ্য ক্যাডারে আয়োজিত ৩৯তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নেন  ৩৭ হাজার ৫৮৩ চাকরিপ্রত্যাশী। পরীক্ষায় সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫১৩ জন প্রার্থী পাস করেন। পাস করা প্রার্থীরা চূড়ান্ত নিয়োগের জন্য গত বছরের ১০ অক্টোবর থেকে মৌখিক পরীক্ষা দিতে শুরু করেন। কয়েকটি ব্যাচে বা গ্রুপে মৌখিক পরীক্ষা আয়োজন করে পিএসসি। এরপর গত ৭ মার্চ এই বিসিএসের মৌখিক পরীক্ষা শেষ হয়। এখন চূড়ান্ত ফলের অপেক্ষায় চাকরিপ্রার্থী মেডিকেল শিক্ষার্থীরা।

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বলেন, আশা করি এপ্রিলের মধ্যেই বিশেষ এই বিসিএস পরীক্ষার ফল প্রকাশ করতে পারব।

এই বিসিএসে পদের সংখ্যা বাড়বে কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন এবার সেই সম্ভাবনা নেই। ৩৯ তম বিসিএসে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নেয়া হবে।

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads
bnbd-ads