কোরবানির হাটে ‘টাইগার’, দাম ৩০ লাখ

জেলা প্রতিনিধি
৫ আগস্ট ২০১৯, সোমবার
প্রকাশিত: ০২:৩৪ আপডেট: ০৪:২৭

কোরবানির হাটে ‘টাইগার’, দাম ৩০ লাখ

তথ্য-প্রযুক্তির দুনিয়ায় মানুষ এখন ঘরে বসেই সবকিছু পেতে চায় হাতের নাগালে। তাই বলে কোরবানি পশুটিও! হ্যাঁ, এখন আর সদলবলে কোরবানির পশু কিনতে হাটে যেতে হয় না। অনলাইনে ডিজিটাল হাটেই কেনা যায় পছন্দের গরু। আবার সেই গরুর নাম যদি হয় ‘টাইগার’, ‘টাইটানিক’, ‘বস’ কিংবা ‘মেসি’- তখন তো পছন্দের পশুটির প্রতি ক্রেতাদের চাহিদা বেড়ে যায় আরও কয়েক গুণ। 

আসছে ঈদুল আজহা সামনে রেখে এবার অনলাইন বাজারে এসেছে ‘টাইগার’। না, কোনও বাঘের নাম নয়, এটি কোরবানির হাটে তোলা একটি গরুর নাম। 

পাবনার চাটমোহরে মথুরাপুর ইউনিয়নের ছোট গুয়াখড়া গ্রামের ষাঁড়টি এখন অনলাইনে বিক্রির জন্য বিজ্ঞাপনে রয়েছে। 

জানা গেছে, ষাঁড়টির দৈর্ঘ্য ৯ ফুট, উচ্চতা সাড়ে ৫ ফুট। ওজন ৪৪ মণ। কালো আর সাদা রঙের সুঠাম স্বাস্থ্যের ষাঁড়টির নাম বিক্রির জন্য দেয়া হয়েছে ‘টাইগার’। ফিজিয়ান জাতের গরুটি দেশীয় পদ্ধতিতে নিজের খামারে মোটাতাজা করেছেন মিনারুল ইসলাম। ঈদে গরুটির দাম ধরা হয়েছে ৩০ লাখ টাকা। 

এদিকে মিনারুলের ‘টাইগার’কে দেখতে উৎসুক মানুষের ভিড় বাড়ছে। সবাই একনজর দেখতে চায় বিশালাকৃতির গরুটিকে। 

এ ব্যাপারে গরুটির লালন-পালনকারী মিনারুল বলেন, ‘‘টাইগারকে’ নিজের সন্তানের মতো মতো লালন-পালন করেছি। সময়ের সঙ্গে সঙ্গে ওর আকৃতি বেড়েছে। চেহারা ও স্বভাবে সে এখন সত্যিই টাইগার!’ 

উল্লেখ্য, প্রতি বছরই অনলাইনে কোরবানির পশু বিক্রির পরিমাণ বাড়ছে। এবার সেই সংখ্যা গেলবারের চেয়ে ছাড়িয়ে যাবে বলে ধারণা করছেন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

ব্রেকিংনিউজ/এমআর

bnbd-ads