bnbd-ads
bnbd-ads

যে কোনো সময় দুঃসংবাদ আসতে পারে: চিকিৎসক

বিনোদন ডেস্ক
১৫ মে ২০১৯, বুধবার
প্রকাশিত: ০২:২০

যে কোনো সময় দুঃসংবাদ আসতে পারে: চিকিৎসক

প্রখ্যাত নজরুল সংগীতশিল্পী একুশে পদকপ্রাপ্ত খালিদ হোসেনের শারীরিক অবস্থা এখনও সংকটাপন্ন। গত ১২ দিন ধরে রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন আছেন তিনি।

ডা. উত্তম বড়ুয়ার অধীনে হাসপাতালটির করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) তাকে চিকিৎসা দেয়া হচ্ছে। হৃদরোগের পাশাপাশি কিডনি রোগসহ নানা জটিলতায় ভুগছেন এ গুণী শিল্পী।

মঙ্গলবার রাতে শিল্পীর পুত্রবধূ সুমি বলেন, উনার শারীরিক অবস্থা সংকটাপন্ন। চিকিৎসকরা বলেছেন, যে কোনো সময় দুঃসংবাদ আসতে পারে। আমাদের মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে।

জানা গেছে, কিছু দিন আগে ভারত থেকে চিকিৎসা নিয়ে ফিরেছেন তিনি। দেশে ফেরার সময় ভারতের চিকিৎসকরা বলেছিলেন- তার শারীরিক অবস্থা আরও খারাপের দিকে যাবে।

এদিকে খালিদ হোসেনকে, প্রতি মাসে একটি করে ব্যয়বহুল ইনজেকশন দেয়া হচ্ছিল। এখন সেটিও তার শরীর সহ্য করতে পারছে না। ফলে তিনি আরও দুর্বল হয়ে পড়েছেন।

শিল্পী ও গবেষক খালিদ হোসেনের পরিবার তার সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন। প্রসঙ্গত, গুণী এ শিল্পীর চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বছর ১০ লাখ টাকা অনুদান দিয়েছিলেন। 

খালিদ হোসেন ১৯৪০ সালের ৪ঠা ডিসেম্বর কলকাতায় জন্মগ্রহণ করেন। পাঁচ দশক ধরে বাংলাদেশে নজরুলসংগীতের শিক্ষক, গবেষক ও শুদ্ধ স্বরলিপি প্রণয়নে কাজ করে যাচ্ছেন তিনি। ক্যারিয়ারে তার ছয়টি নজরুল সংগীতের অ্যালবাম প্রকাশ হয়েছে। তার একটি আধুনিক গানের অ্যালবাম ও ১২টি ইসলামী গানের অ্যালবামও রয়েছে।

ব্রেকিংনিউজ/অমৃ