অমিতাভের লিভারের ৭৫ শতাংশ অকেজো হয়ে গেছে

বিনোদন ডেস্ক
২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ০৫:৫৩

অমিতাভের লিভারের ৭৫ শতাংশ অকেজো হয়ে গেছে

বলিউডের ‘শাহেনশাহ’ খ্যাত অভিনেতা অমিতাভ বচ্চনের লিভারের ৭৫ শতাংশ অকেজো হয়ে গেছে। এ মুহূর্তে লিভারের মাত্র ২৫ শতাংশ কার্যকারিতা নিয়ে বেঁচে আছেন এই মেগাস্টার। 

সম্প্রতি একটি স্বাস্থ্য সচেতনতামূলক প্রচারের অনুষ্ঠানে উপস্থিত হয়ে নিজের শারীরিক অবস্থা সম্পর্কে এভাবেই জানিয়েছেন অমিতাভ। 

এ নিয়ে ইন্ডিয়া টিভি অনলাইনের প্রতিবেদনে বলা হয়েছে, গত ৮ বছর ধরে যক্ষ্মার সঙ্গে যুদ্ধ করেছেন এই শক্তিশালী অভিনেতা। নিজের লিভার ৭৫ শতাংশ ক্ষতিগ্রস্ত হলেও এই লিভার সচেতনতা নিয়েই সামাজিকভাবে কাজ করছেন তিনি। 

ওই অনুষ্ঠানে অমিতাভ বলেন, ‘আমার লিভারের ৭৫ শতাংশ অকেজো হয়ে গেছে। মাত্র ২৫ শতাংশের ওপর নির্ভর করে বেঁচে আছি। এরইমধ্যে আমার যক্ষ্মার প্রতিকার হয়েছে। আমি হেপাটাইটিস বি-তেও আক্রান্ত ছিলাম।’

গেল কয়েক বছর ধরেই হেপাটাইটিস বি, পোলিও, যক্ষ্মা ও ডায়াবেটিস নিয়ে জনসচেতনামূলক প্রচারের সঙ্গে নিজেকে যুক্ত রেখেছেন অমিতাভ। অনুষ্ঠানে সবাইকে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার পরামর্শ দেন বলিউড বাদশাহ। 

আসছে বড়দিনে অয়ন মুখার্জি পরিচালিত বিগ বচ্চনের ‘ব্রহ্মাস্ত্র’ ছবিটি মুক্তি পাবে। ধর্ম প্রডাকশনস ও ফক্স স্টুডিও প্রযোজিত ছবিটিতে অমিতাভ ছাড়াও অভিনয় করেছেন রণবীর কাপুর, আলিয়া ভাট ও নাগার্জুন। সম্প্রতি তামিল ছবিতেও চুক্তিবদ্ধ হয়েছেন মিস্টার বিগ বচ্চন।

ব্রেকিংনিউজ/এমআর