মেয়ের চেয়েও বয়সে ছোট সুন্দরী পারভিনকে বিয়ে করলেন কবীর

বিনোদন ডেস্ক
১২ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ১০:৩৮ আপডেট: ১০:৪০

মেয়ের চেয়েও বয়সে ছোট সুন্দরী পারভিনকে বিয়ে করলেন কবীর

তারকা অঙ্গনে সুদর্শন পুরুষদের অন্যতম কবীর বেদী। তার সুদীর্ঘ ক্যারিয়ার ভারত থেকে আমেরিকা পর্যন্ত বিস্তৃত। ১৯৪৬ সালের ১৬ জানুয়ারি অবিভক্ত ভারতের লাহৌরে গুণী এই অভিনেতার জন্ম। বাবা পেয়ারেলাল সিংহ বেদী ছিলেন লেখক ও দার্শনিক। ব্রিটিশ নাগরিক মা ফ্রিডা বেদীর জীবনও ছিল রোমাঞ্চকর। ভারতের স্বাধীনতা সংগ্রামে ফ্রিডার অবদান অনস্বীকার্য। শেষ জীবনে বৌদ্ধ সন্ন্যাস গ্রহণ করেন ফ্রিডা। 

১৯৭১ সালে, ‘হালচাল’ ছবি দিয়ে বলিউডে যাত্রা শুরু হয় কবীর বেদীর। এখনও পর্যন্ত অভিনয় করেছেন ষাটটিরও বেশি ভারতীয় ছবিতে। ‘তাজমহল: অ্যান ইটারনাল লভ স্টোরি’ ছবিতে শাহজাহানের ভূমিকায় কবীর বেদীর অভিনয় প্রশংসিত হয়েছিল। এছাড়া ‘কচ্চে ধগে’, ‘খুন ভরি মাং’, ‘ম্যায় হু না’ ছবিতেও তিনি অনবদ্য অভিনয় করেছেন।

ভারতে হিন্দি ও দক্ষিণী ভাষার ছবির পাশাপাশি চুটিয়ে অভিনয় করেছেন বিদেশি ছবিতেও। জেমস বন্ড সিরিজের ‘অক্টোপুসি’-তে তিনি খলনায়কের সহকারী। বলিউডে তাকে শেষ বার দেখা গিয়েছে ২০১৮ সালে, ‘জানে কিঁউ দে ইয়ারোঁ’ এবং ‘সাহেব, বিবি অউর গ্যাংস্টার থ্রি’ ছবিতে।

১৯৬৯ সালে তিনি বিয়ে করেন প্রতিমা বেদীকে। দাম্পত্য ভেঙে যায় ১৯৭৪-এ। মনে করা হয়, পারভিন ভাবির সঙ্গে সম্পর্কই কবীর-প্রতিমার বিচ্ছেদের কারণ। কবীর-প্রতিমার মেয়ে পূজা বলিউড ইন্ডাস্ট্রির পরিচিত মুখ। তবে পারভিনের সঙ্গে কবীরের সম্পর্কও স্থায়ী হয়নি।

পারভিনের সঙ্গে ব্রেক আপের পরে কবীর বেদীর সঙ্গে আলাপ মার্কিন মডেল সুজান হাম্পফ্রে-এর। আমেরিকায় মডেলিং করতে গিয়ে দু’জনের আলাপ। সুজানকে বিয়ে করেন ১৯৮০ সালে। তবে কবীরের দ্বিতীয় বিয়েও দীর্ঘস্থায়ী ছিল না। ভেঙে যায় ১৯৯০ সালে। কবীর-সুজানের ছেলে অ্যাডামের জন্ম ১৯৮১-তে। ইন্দো-মার্কিন বিনোদন দুনিয়ায় অ্যাডাম বেদী অভিনয় ও মডেলিং-এ পরিচিত মুখ।

তৃতীয় ডিভোর্সের পরে ১১ বছর বিয়ে করেননি কবীর। ২০১৬ সালে, নিজের সত্তরতম জন্মদিনের ঠিক দুদিন আগে তিনি বিয়ে করেন পারভীন দুসাঞ্জকে। কবীরের থেকে পারভীন বয়সে ২৬ বছরের ছোট। কবীর-প্রতিমার মেয়ে পূজার থেকে তিনি বয়সে তিন বছরের ছোট।

২০১৬ সালের ১৬ জানুয়ারি সত্তর বছরে পা দিয়েছেন এই অভিনেতা। সত্তর বছর পূর্তির জন্মদিনের পার্টিতে কবীর প্রকাশ্যে আনেন তার চতুর্থ বিয়ের কথা। পার্টিতে বেশির ভাগ অতিথিই জানতেন না এই বিয়ে নিয়ে। অতিথি অভ্যাগতদের সঙ্গে কবীর বেদী আলাপ করিয়ে দেন স্ত্রী পারভীনের সঙ্গে।

ব্রেকিংনিউজ/এমআর