বিহারে বন্যার জন্য ৫১ লাখ অনুদান দিলেন অমিতাভ

বিনোদন ডেস্ক
১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৯:০২

বিহারে বন্যার জন্য ৫১ লাখ অনুদান দিলেন অমিতাভ

বেশ কিছুদিন ধরে বিহারে অতিভারী বৃষ্টির কারণে জনজীবন বিপযস্ত হয়ে উঠেছিল। ভারী বর্ষণের ফলে চাষবাসে ব্যাপক সমস্যা দেখা দেয়। কমপক্ষে প্রাণ হারিয়েছেন ৭৩ জন মানুষ। এই ভয়াবহ পরিস্থিতিতে এগিয়ে আসার কথা বলছিলেন সুশান্ত সিং রাজপুত এবং মনোজ বাজপেয়ীর মতো তারকারা।

এবার তাদের পথই অনুসরণ করলেন অমিতাভ বচ্চন। বিহারের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫১ লাখ টাকা অনুদান দিয়েছেন অভিনেতা। তিনি বলেন ভারী বর্ষণের কারণে একাধিক জেলা ক্ষতিগ্রস্থ হয়েছে। পাটনা, কাইমুর এবং ভাগলপুরের মতো অঞ্চলগুলি বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে।

সরকারের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন ‘বিগ বি’। বিহারের মুখমন্ত্রী নীতীশ কুমারকে একটি খোলা চিঠি লেখেন। সেই চিঠিতে অভিনেতা লিখেছেন, ‘বিহারে প্রাকৃতিক দুর্যোগের ঘটনায় আমি গভীরভাবে শোকাহত। সেই সব পরিবারকে সমবেদনা জানাই যারা এই ভয়াবহ বন্যার কারণে সমস্ত কিছু হারিয়েছেন এবং তাদের জীবনযাপন বিপযস্ত হয়ে উঠেছে।  কিছুটা হলেও বিহারের মানুষদের দিকে সাহায্যের হাত বাড়িয়েছি এবং তারা যাতে আবার ভালভাবে জীবনযাপন করতে পারেন তার জন্য যথাসামর্থ্য করার চেষ্টা করেছি।’

ভারী বর্ষণের ফলে বিহারের ১৫টি জেলার প্রায় ১৪০০টি গ্রাম বন্যায় ভেসে গিয়েছিল। ৭৩ জন মানুষ মারা যান এবং অনুমান করা হচ্ছে কমপক্ষে ২০ লক্ষ মানুষ বন্যায় ক্ষতিগ্রস্থ হয়েছে।

ব্রেকিংনিউজ/অমৃ

bnbd-ads