তেহরান স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে ১৪০ বিদেশি ছবি

বিনোদন ডেস্ক
১১ নভেম্বর ২০১৯, সোমবার
প্রকাশিত: ০১:২৮

তেহরান স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে ১৪০ বিদেশি ছবি

তেহরান আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছে বিশ্বের ২৫টি দেশের ১৪০টি ছবি। ইরানের রাজধানীতে উৎসবের এবারের ৩৬তম আসরের পর্দা উঠেছে। আন্তর্জাতিক এই উৎসবের পর্দা নামবে ১৫ নভেম্বর।

৩৬তম তেহরান আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবের পরিচালক সাদেক মুসাভি বলেন, ইভেন্টে স্পেন, ফ্রান্স, জার্মানি, মার্কিন যুক্তরাষ্ট্র, রাশিয়া, চেক প্রজাতন্ত্র, সুইজারল্যান্ড, নেদারল্যান্ডস, চীন, ভারত, বেলজিয়াম, নেপাল, স্লোভেনিয়া, সিঙ্গাপুর, জাপান, পেরু, লিথোনিয়া, তুরস্ক, লাক্সেমবার্গ, ক্রোয়েশিয়া, সার্বিয়া, মাল্টা সহ বিশ্বের ২৫টি দেশের ১৪০টি স্বল্পদৈর্ঘ্য কাহিনিচিত্র, এক্সপেরিমেন্টাল ও অ্যানিমেশন চলচ্চিত্র অংশ নিচ্ছে। 

নিউজিল্যান্ড, ভারত, পর্তুগাল, বেলজিয়াম এবং ইরানের চলচ্চিত্র ব্যক্তিত্বদের নিয়ে উৎসবের জুরি বোর্ড তথা বিচারক প্যানেল গঠন করা হয়েছে। তারা ইভেন্টের জাতীয় ও আন্তর্জাতিক বিভাগে সেরা চলচ্চিত্র বাছাইয়ের কাজ করবেন। 

তেহরান আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব ৩৬ বছরের পুরনো উল্লেখ করে মুসাভি জানান, বিশ্বের আশি ভাগ উৎসবের বয়স দশ বছরেরও কম। উৎসবে বিদেশি অতিথিদের অংশগ্রহণে কয়েকটি সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হবে বলে তিনি জানান। সূত্র: মেহর নিউজ এজেন্সি। 

ব্রেকিংনিউজ/এমজি

bnbd-ads