ঈদের ছুটিতে ঘুরে আসুন ‘শ্যামল বাংলা’

পর্যটন ডেস্ক
২০ মে ২০১৯, সোমবার
প্রকাশিত: ০৯:৩৫ আপডেট: ১১:৩০

ঈদের ছুটিতে ঘুরে আসুন ‘শ্যামল বাংলা’

যারা ভাবছেন এবারের ঈদুল ফিতরের ছুটিতে কোথাও ঘুরতে যাবেন। তারা ঘুরে আসতে পারেন  রাজধানীর মোহাম্মদপুর বাসস্ট্যান্ড থেকে প্রায় সাড়ে আট কিলোমিটার দূরে কলাতিয়ার তারানগরে অবস্থিত রিসোর্ট ‘শ্যামল বাংলা’ থেকে।

কলাতিয়ার তারানগরে যেতেই চোখে পড়বে শ্যামল বাংলার চমৎকার রিসোর্টটি। মোহাম্মদপুর বাসস্ট্যান্ড থেকে রিসোর্টেতে পৌঁছতে সময় লাগবে ২৫ থেকে ৩০ মিনিট। নামের সঙ্গে প্রকৃতিও যেন সুবিচার করেছে। ঘন সবুজে ঘেরা রিসোর্টটি আপনাকে পৌঁছে দেবে ‘শ্যামল বাংলা’র দোরগোড়ায়।

২০১৫ সালের শুরুর দিকে প্রতিষ্ঠিত হয় ‘শ্যামল বাংলা’ রিসোর্ট। সাড়ে তিন একর জমির উপর গড়ে ওঠা রিসোর্টটি এখন রাজধানীর বহু বিনোদন প্রেমীর সুপরিচিত। রিসোর্টটিতে রয়েছে দুটি সুইমিং পুল। নারী ও পুরুষের জন্য আলাদা আলাদা ব্যবস্থা রয়েছে। প্রতিজনের জন্য খরচ ধরা হয়েছে ৩০০ টাকা।

রয়েছে দেশীয় খাবারের সুব্যবস্থা। ভাত, মাছ, ডাল, ভূনা খিচুরির পাশাপাশি খাবার মেন্যুতে রয়েছে বারবিকিউ খাবারের স্বাদ। সম্প্রতি খাবারের তালিকায় যুক্ত হয়েছে ভারতীয়, চাইনিজ ও থাই খাবার। কর্তৃপক্ষ বলছে, সকল প্রকার খাবারের দাম রাখা হয়েছে দর্শনার্থীদের নাগালের মধ্যে।


দেশীয় খাবারের তালিকায় আছে বিভিন্ন রকম ভর্তা, ভাত, চিকেন কারি, ডাল ও কোমল পানীয়সহ প্যাকেজ। ঈদকে সামনে রেখে ট্রেন, হানিসুইং, সাম্পান নৌকা যোগ হয়েছে পার্কটিতে। প্রতিটি রাইডের মূল্য ধরা হয়েছে ৫০ টাকা। রিসোর্টের প্রবেশ মূল্য ১০০ টাকা। তবে তিন বছরের কম বয়সী শিশুদের জন্য প্রবেশ মূল্যের প্রয়োজন হবে না। অন্যান্য বিনোদনকেন্দ্রগুলোর সাপ্তাহিক ছুটির দিন থাকলেও, শ্যামল বাংলা রিসোর্টে পাড়ি জমাতে পারবেন যেকোনো দিন। 

ব্রেকিংনিউজ/এনকে