bnbd-ads
bnbd-ads

পর্যটকদের ভিড়ে মুখরিত রাঙামাটি

রাঙামাটি প্রতিনিধি
৮ জুন ২০১৯, শনিবার
প্রকাশিত: ১১:১৪

পর্যটকদের ভিড়ে মুখরিত রাঙামাটি

ঈদুল ফিতরের ছুটিতে পর্যটকদের ভিড়ে মুখরিত হয়ে উঠেছে রাঙামাটি। ভ্রমণ পিপাসুরা বনভূমি, পাহাড় ও হ্রদ ঘেরা প্রাকৃতিক সৌন্দর্য্য উপভোগ করতে ছুটে আসছেন।

জানা গেছে, রাজধানী ঢাকা এবং অন্য জেলাগুলো থেকে আসা পর্যটকদের সংখ্যা বেশি হলেও আশপাশের জেলা ও উপজেলাগুলো থেকেও মানুষ ঈদের ছুটিতে আসছেন রাঙামাটিতে।

রাঙামাটি জেলার নয়নাভিরাম কাপ্তাই হ্রদ, সুবলং প্রাকৃতিক ঝর্ণা, বীরশ্রেষ্ঠ মুন্সি আবদুর রউফের স্মৃতিসৌধ, পর্যটন মোটেল, পুলিশের পর্যটনস্পট পলওয়ে পার্ক, ঝুলন্ত ব্রীজ, কাপ্তাই জলবিদ্যুৎ প্রকল্প, কাপ্তাই জাতীয় উদ্যাণ, বেতবুনিয়া ভূ-উপগ্রহ কেন্দ্র, রাজবাড়ি, রাজবন বিহার, উপজাতীয় সাংস্কৃতিক ইনস্টিটিউট, উপজাতীয় যাদুঘর, জেলা প্রশাসকের বাংলো, ঐতিহ্যবাহী জুম্ম ক্ষেতসহ বিভিন্ন ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠির বৈচিত্রপূর্ণ জীবন ও সংস্কৃতি দেখতে শত শত পর্যটক এই জেলায় এসেছেন।

বেড়াতে আসা কবির হোসেন বলেন, ‘ঈদের ছুটিতে ঘুরতে এসে রাঙামাটি খুব ভালো লাগছে। তবে খাবারের দাম ও হোটেল ভাড়া সহনীয় হওয়া প্রয়োজন।’ 

হোটেল মতিমহলের মালিক শফিউল আজম জানান, তাদের বুকিং বেশ ভালো এবং তারা পর্যটকদর সেবা দিতে প্রস্তুত।

রাঙ্গামাটিতে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন কার্যালয়ের ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া বলেন, ‘পর্যটকের সংখ্যা দিন দিন বাড়ছে। আমরা আমাদের টার্গেটের কাছাকাছি পৌঁছেছি।’

ব্রেকিংনিউজ/এমজি