‘‌‌‌‌‌‌‌‌‌হিমলুং’ অভিযানে মুহিত ও ইকরামুল

স্টাফ করেসপন্ডেন্ট
২৭ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার
প্রকাশিত: ০৪:৩১

‘‌‌‌‌‌‌‌‌‌হিমলুং’ অভিযানে মুহিত ও ইকরামুল

হিমালয়ের  হিমলুং পর্বতশিখরে প্রথমবারের মত বাংলাদেশের পতাকা ওড়াতে অভিযানে যাচ্ছেন দুই বাংলাদেশি পর্বতারোহী।

হিমালয়ের হিমলুং পর্বত শিখরে বাংলাদেশের পতাকা ওড়াতে প্রথমবারের মতো অভিযানে যাচ্ছে অভিযাত্রী এম এ মুহিত ও ইকরামুল হাসান। ভূপৃষ্ঠ থেকে ২৩ হাজার ৩৮০ ফুট উচ্চতার হিমলুং পর্বতটি নেপালের অন্নপূর্ণা ও মানাসলু হিমালয় অঞ্চলে মাঝে নেপাল তিব্বত সীমান্তে অবস্থিত।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে আবদুস সালাম হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পর্বত অভিযাত্রী এম এ মুহিত।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, এই পর্বত অভিযানের প্রথমবারের মতো আমি এবং আমার সহ অভিযাত্রী ইকরামুল হাসান যাচ্ছি বাংলাদেশ থেকে। আর এ উপলক্ষে আগামী ৩০ সেপ্টেম্বর নেপালের উদ্দেশে ৩০ দিনের জন্য ঢাকা ত্যাগ করবো। যদি আবহাওয়া অনুকূলে থাকে তবে ৩০ দিনের মধ্যে এই অভিযান সমাপ্ত হবে। আমার এই অভিযানের সহ অভিযাত্রী ইকরাম এর আগে ৬০০০ মিটার পর্বত আরহণ করেছে।

সংবাদ সম্মেলনে ব্রাক চেয়ারপারসন ড. হোসেন জিল্লুর রহমান, নেপাল দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স ধন বাহাদুর ওলী এবং ইস্পাহানি টি লিমিটেডের জিএম টি মার্কেটিং ওমর হান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।

হিমলুং পর্বত অভিযানটি পরিচালনা করছে বাংলা মাউন্টেইনিয়ারিং অ্যান্ড ট্রেকিং ক্লাব এবং যৌথভাবে স্পন্সর করেছে ইস্পাহানী টি লিমিটেড ও আরলা ফুডস লিমিটেড।

ব্রে‌কিং‌নিউজ/এএইচএস/এসএসআর