নবীনগরে শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ

জেলা প্রতিনিধি
২৯ সেপ্টেম্বর ২০১৯, রবিবার
প্রকাশিত: ০৫:১৫ আপডেট: ০৫:১৬

নবীনগরে শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় দুইটি উচ্চ বিদ্যালয়ের ১৩০০ শিক্ষার্থীর মাঝে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করেছে লাল সবুজ উন্নয়ন সংঘ নামক একটি সংগঠন।

রোববার (২৯ সেপ্টেম্বর) ‘লাল সবুজের প্রচেষ্টা, সবুজ করবো দেশটা’ এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে নবীনগর উপজেলার নাটঘর উচ্চ বিদ্যালয় ও কুড়িঘড় আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের সভাপতি কাওসার আলম বলেন, লাল সবুজ উন্নয়ন সংঘের সদস্যদের এক দিনের টিফিনের টাকা বাঁচিয়ে এই কর্মসূচী চালানো হয়। কুমিল্লার বিবির বাজার উচ্চ বিদ্যালয়ে চারা বিতরণের মাধ্যমে গত ২৩ জুলাই এ বছর ১ লাখ গাছের চারা বিতরণের কর্মসূচী গ্রহণ করা হয়। 

তিনি আরো বলেন, ইতিমধ্যে দেশের ৩৫ টি জেলায় ৯৯ হাজার গাছের চারা বিতরণ করা হয়েছে। আরো দুটি বিদ্যালয়ে গাছের চারা বিতরণের মাধ্যমে তাদের এই কর্মসূচি শেষ হবে।

এর আগে চারা বিতরণ অনুষ্ঠানে দুটি বিদ্যালয়ের শিক্ষার্থীরা মাদক, বাল্য বিবাহ, ইভটিজিং, ধর্ষণ ও দুর্নীতিকে “না” বলতে শপথ নেন।

সংগঠনের জেলা সভাপতি মমিনুল হক রুবেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুড়িঘড় আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শহিদুল হক, নাটঘর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল্লাহ, শিক্ষানুরাগী সাহেদ মিয়া ও ইব্রাহিম মিয়া। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের জেলা কমিটির সাধারণ সম্পাদক মাহব্বুুর মাহির।

ব্রেকিংনিউজ/এম

bnbd-ads