আজও ঝড়, বৃষ্টি ও বজ্রপাত, সঙ্গে শিলাবৃষ্টিও

স্টাফ করেসপন্ডেন্ট
৯ এপ্রিল ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ১০:০৮ আপডেট: ১২:৫৪

আজও ঝড়, বৃষ্টি ও বজ্রপাত, সঙ্গে শিলাবৃষ্টিও

কখনো ঘন মেঘ, কখনো রোদ, কখনো আবার বৃষ্টির সঙ্গে বজ্রপাত। শিলাবৃষ্টিও পড়তে দেখা গেছে। সোমবার (৯ এপ্রিল) এমনই ছিল রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানের আবহাওয়ার পরিস্থিতি। 

আবহাওয়া অধিদফতর বলছে, সোমবারের ন্যায় মঙ্গলবারও (৯ এপ্রিল) রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানের আবহাওয়ার পরিস্থিতি একই থাকতে পারে। দেশের অনেক জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি, বজ্রবৃষ্টি অথবা শিলাবৃষ্টি হতে পারে।

২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও শিলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

সোমবার ঢাকায় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার, যা অস্থায়ী দমকা হাওয়াসহ ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বয়ে গেছে। সারা দিনে ঢাকায় ৫১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এ ছাড়া বিভিন্ন জায়গায় শিলাবৃষ্টি পড়তে দেখা গেছে। সোমবার ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads
bnbd-ads