‘মেসির থেকে বেশি ব্যালন ডি’অর জেতা আমার প্রাপ্য’

স্পোর্টস ডেস্ক
১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার
প্রকাশিত: ০৪:২৭ আপডেট: ০৪:২৯

‘মেসির থেকে বেশি ব্যালন ডি’অর জেতা আমার  প্রাপ্য’

মেসির থেকে বেশি ব্যালন ডি'অর জিতে অবসরে যেতে চান ক্রিস্টিয়ানো রোনালদো। মেসির থেকে বেশি ডি’অর জেতা নাকি রোনালদোর প্রাপ্য। আইটিভির ‘ক্রিস্টিয়ায়নো রোনালদো মিটস পিয়ার্স মরগান’ অনুষ্ঠানে এভাবে তিনি নিজের ইচ্ছের কথা জানান সিআরসেভেন।

রোনালদো বলেন, ‘আমি অবশ্যই আরও (ব্যালন ডি’অর) চাই এবং এটা আমার প্রাপ্য। মেসি ফুটবলে ইতিহাসে জায়গা করে নিয়েছে। কিন্তু আমি মনে করি তাকে ছাড়িয়ে যেতে আমার ছয় অথবা সাত কিংবা আটটি (ব্যালন ডি’অর) থাকতে হবে।’

জুভেন্টাস তারকা বলেন, আমার হিসেব মতে আমি ইতিহাস সেরা। কিন্তু কিছু সমর্থকরা যদি মনে করে অন্য কেউ সেরা আর আমি দ্বিতীয়, তাতে কিছু আসে যায়  না। আমি জানি আমি ফুটবলের ইতিহাসে আমি সর্বকালের সেরাদের একজন।

যাদের বিপক্ষে তিনি খেলেছেন তাদের মধ্যে তার চোখে মেসিই সেরা। কিন্তু তিনি নিজেকে ফুটবল ইতিহাসে সর্বকালের সেরা না হলেও অন্যতম সেরা হতে চাই।  তবে কোনো ভক্ত যদি তার সঙ্গে একমত না হলেও তাতে কোনো সমস্যা দেখেন না তিনি, ‘আমি যা করেছি এবং যা করে যাচ্ছি তাতে আমি নিশ্চিত যে আমি ফুটবলের ইতিহাসের অংশ। আমি ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড়।’

ক্লাব ক্যারিয়ারে ৫টি চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতার স্বাদ পেয়েছেন রোনালদো। তাছাড়া পর্তুগালের হয়ে ২০১৬ ইউরোর শিরোপাও জিতেছেন তিনি। ব্যক্তিগতভাবে ১৪৫টি রেকর্ডের মালিক রোনালদো, যার মধ্যে আছে জাতীয় দলের জার্সিতে ইউরোপের ইতিহাসে সর্বোচ্চ গোল এবং উয়েফা চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ গোলের রেকর্ড।

ব্রেকিংনিউজ/এএফকে