রোনালদোকে পেছনে ফেললেন মেসি

স্পোর্টস ডেস্ক
৭ অক্টোবর ২০১৯, সোমবার
প্রকাশিত: ০৬:৫৪ আপডেট: ০৬:৫৫

রোনালদোকে পেছনে ফেললেন মেসি

মেসি খেলবেন আর রেকর্ড করবেন না, তা তো হতে পারে না। এবারের মৌসুমে প্রথম গোল করে চির প্রতিদ্বন্দ্বী রোনালদোকে পেছনে ফেললেন ফুটবলের ক্ষুদে জাদুকর লিওনেল মেসি। সেভিয়ার বিপক্ষে ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে ৪-০ গোলে জেতা ম্যাচে শেষ গোলটি করেন বার্সেলোনা ফরোয়ার্ড। 

৭৮ মিনিটে ফ্রি-কিক থেকে বাঁ-পায়ের  ঐতিহাসিক শটে সেভিয়ার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন মেসি। তাতেই ইউরোপের সেরা পাঁচ লিগের মধ্যে করা রোনালদোর ৪১৯ গোলের রেকর্ড ভেঙে দেন ৩২ বছর বয়সী তারকা। 

ইংলিশ প্রিমিয়ার লিগ, লা লিগা ও সিরি’আ এ তিন লিগ মিলে রোনালদো গোল করেছেন ৪১৯টি। যার মধ্যে পর্তুগিজ উইঙ্গার ৮৪ গোল করেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে, রিয়াল মাদ্রিদের হয়ে করেছেন ৩১১ গোল এবং ২৪ গোল করেছেন বর্তমান ক্লাব জুভেন্টাসের জার্সিতে। 

অন্যদিকে মেসি কেবল লা লিগায় বার্সেলোনার জার্সিতে ৪৫৫ ম্যাচে করেছেন ৪২০ গোল। এছাড়াও কাতালানদের হয়ে সব ধরণের প্রতিযোগিতা মিলে ডি-বক্সের বাইরে থেকে ১০০ গোলের দেখা পেয়েছেন তিনি। যার মধ্যে মেসি ৪৩ গোল করেছেন তার ট্রেডমার্ক ফ্রি-কিক থেকে। 

সেভিয়ার বিপক্ষে ৪ গোল নিয়ে কোচ আরনেস্তো ভালভার্দের অধীনে ৩০০ গোলের দেখা পেয়েছে বার্সেলোনা। যার মধ্যে কাতালানদের হয়ে সর্বোচ্চ ৯৭  গোল মেসির।

ব্রেকিংনিউজ/এএফকে