মন্ত্রীর ‘নিয়ন্ত্রণ’ দাবির পরই রেকর্ড ছাড়িয়েছে ডেঙ্গু

স্টাফ করেসপন্ডেন্ট
৫ আগস্ট ২০১৯, সোমবার
প্রকাশিত: ০৯:০৫ আপডেট: ১০:৫২

মন্ত্রীর ‘নিয়ন্ত্রণ’ দাবির পরই রেকর্ড ছাড়িয়েছে ডেঙ্গু

‘দেশে ডেঙ্গু পরিস্থিতি মোটামুটি নিয়ন্ত্রণে এসেছে’- শনিবার (৩ আগস্ট) দুপুরে  স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের এমন দাবির পরও অতীতের রেকর্ড ছাড়িয়েছে ডেঙ্গু রোগ। শুধু আক্রান্ত নয় মৃত্যুর সংখ্যাও বাড়ছে। 

রবিবার (৪ আগস্ট) সকাল ৮টা থেকে সোমবার (৫ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন দুই হাজার ৬৫ জন। 

স্বাস্থ্য অধিদপ্তরের ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে প্রাপ্ত প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে।

কন্ট্রোল রুমের হিসাব অনুযায়ী, রবিবার (৪ আগস্ট) সকাল ৮টার আগের ২৪ ঘণ্টায় রোগীর সংখ্যা ছিল এক হাজার ৮৭৪ জন। গত শনিবার (৩ আগস্ট) ছিল এক হাজার ৬৮১ জন, ২ আগস্ট ছিল ১ হাজার ৬৮৭ জন। আর ১ আগস্ট ছিল এক হাজার ৭২১ জন।

কন্ট্রোল রুমের হিসাব বলছে, গত ৩১ জুলাই ছিল এক হাজার ৫৭৮ জন, ৩০ জুলাই ছিল এক হাজার ৫৭৩ জন। ২৯ জুলাই ছিল ১ হাজার ৩৭৫ জন। ২৮ জুলাই ছিল এক হাজার ২১৪ জন। গত এক সপ্তাহে কেবল ২ আগস্ট বাদ দিয়ে প্রতিদিনই বেড়েছে ডেঙ্গু রোগীর সংখ্যা। এছাড়া, জুলাইয়ে এ সংখ্যা ছিল ১৫ হাজার ৬৪৮, জুনে ১ হাজার ৮৬৩, মে মাসে ১৯৩, এপ্রিলে ৫৮, মার্চে ১৭, ফেব্রুয়ারিতে ১৯ এবং জানুয়ারিতে এ সংখ্যা ছিল ৩৭।

সরকারি-বেসরকারি হাসপাতালের দায়িত্বশীল কর্মকর্তা ও পরিবারের স্বজনদের তথ্যের ভিত্তিতে কিছু গণমাধ্যম ও প্রতিষ্ঠান ডেঙ্গু রোগে মৃত্যুর সংখ্যা ৮৯ জন দাবি করেছে। তবে সরকারি হিসাবে মৃত্যু হয়েছে ১৮ জনের।

ব্রেকিংনিউজ/ এসএ