আধা বেলায় ঢামেকেই প্রাণ গেল ৩ ডেঙ্গু রোগীর

স্টাফ করেসপন্ডেন্ট
৬ আগস্ট ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ০৪:২৫ আপডেট: ১০:১৪

আধা বেলায় ঢামেকেই প্রাণ গেল ৩ ডেঙ্গু রোগীর

থামছেই না ডেঙ্গুতে আক্রান্তদের মৃত্যুর মিছিল। মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরের মধ্যেই শুধুমাত্র ঢাকা মেডিকেল কলেজ(ঢামেক) হাসপাতালে তিন জন মারা গেছেন। এছাড়াও দেশের অন্যান্য জেলাতেও মৃত্যুর খবর পাওয়া গেছে।

ঢামেকে আজ  মারা গেছেন মনোয়ারা বেগম (৭৫), আমজাদ মণ্ডল (৫২) ও হাবিবুর রহমান (২১)। এ নিয়ে শুধুমাত্র ঢামেক হাসপাতালেই মশা বাহিত এই ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৭ জনে।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢামেক হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) ডা. নাছির উদ্দীন।

সোমবার (৫ আগস্ট) এক দিনেই রাজধানী ঢাকাসহ সারা দেশে ৬ জনের মৃত্যু হয়েছে। এই ৬ জনের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে দুইজন অথৈই সাহা (১৩) ও নকুল কুমার দাস (৪৫),  শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ৬ মাসের এক অন্তঃসত্ত্বা নারী, মাদারীপুরের রিপন হাওলাদার (৩২) ও খুলনার খাদিজা বেগম (৪০) রয়েছেন।

মঙ্গলবার (৬ আগস্ট) ভোর ৪টার দিকে ঢামেকের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান চাঁদপুর হাজিগঞ্জের আহমেদপুরের আব্দুল হাই’র স্ত্রী মনোয়ারা বেগম।

সকাল পৌনে ৬টার দিকে ঢামেকের মেডিসিন বিভাগের ৬০১ নং ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মানিকগঞ্জের শিবালয়ের কেটুয়াধারার আমজাদ মণ্ডল। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলে শুক্রবার (২ আগস্ট) তার ভাইকে মানিকগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে সোমবার রাতে ঢামেকে ভর্তি করা হয়।

আর সর্বশেষ দুপুর ২টা ৪০ মিনিটে ঢামেকের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ফরিদপুরের ভাঙ্গা উপজেলার হাবিবুর রহমান (২১) নামে এক যুবক মারা যান।  তিনি গত ৩১ জুলাই থেকে ঢামেকে ভর্তি ছিলেন।

ভয়ঙ্কর থেকে ভয়ঙ্কর হচ্ছে ডেঙ্গু। বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। সরকারি-বেসরকারি হাসপাতালের দায়িত্বশীল কর্মকর্তা ও পরিবারের স্বজনদের তথ্যের ভিত্তিতে কিছু গণমাধ্যম ও প্রতিষ্ঠান ডেঙ্গু রোগে মৃত্যুর সংখ্যা ৯৫ জন দাবি করেছে। আর আক্রান্তের সংখ্যা প্রতিদিনই রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে।

ব্রেকিংনিউজ/ এসএ