ক্যান্সার থেকে মুক্ত থাকার সহজ দুই উপায়

স্বাস্থ্য ডেস্ক
১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার
প্রকাশিত: ১১:১২ আপডেট: ১১:১৩

ক্যান্সার থেকে মুক্ত থাকার সহজ দুই উপায়

মরণব্যাধি ক্যান্সারের কেড়ে নিচ্ছে অসংখ্য মানুষের প্রাণ। ক্যান্সার বা কর্কটরোগ অনিয়ন্ত্রিত কোষ বিভাজন সংক্রান্ত রোগসমূহের সমষ্টি। এখনও পর্যন্ত এই রোগে মৃত্যুর হার অনেক বেশি। কারণ প্রাথমিক অবস্থায় ক্যান্সার রোগ সহজে ধরা পড়ে না, ফলে শেষ পর্যায়ে গিয়ে ভালো কোন চিকিৎসা দেয়াও সম্ভব হয় না। 

বাস্তবিক অর্থে এখনও পর্যন্ত ক্যান্সারের চিকিৎসায় পুরোপুরি কার্যকর কোনও ওষুধ আবিষ্কৃত হয় নি। ক্যান্সার সারানোর জন্য বিভিন্ন ধরনের চিকিৎসা পদ্ধতি প্রয়োগ করা হয়। তবে প্রাথমিক অবস্থায় ধরা পরলে এই রোগ সারানোর সম্ভাবনা অনেকাংশ বেড়ে যায়। 

২০০ প্রকারেরও বেশি ক্যান্সার রয়েছে। প্রত্যেক ক্যান্সারই আলাদা আলাদা এবং এদের চিকিৎসা পদ্ধতিও আলাদা। বর্তমানে ক্যান্সার নিয়ে প্রচুর গবেষণা হচ্ছে।

এরইমধ্যে রাশিয়ার মস্কোর ওশ স্টেট মেডিকেল ইউনিভার্সিটি ক্যান্সার বিশেষজ্ঞ ডা. গুপ্তপ্রসাদ রেড্ডি (বি ভি) জানিয়েছেন, ক্যান্সার কোনো মরণব্যাধি নয়, কিন্তু মানুষ এই রোগে মারা যায় শুধুমাত্র উদাসীনতার কারণে। তিনি দুই উপায়ে ক্যান্সার প্রতিরোধের কথা জানিয়েছেন। 

১. প্রথমেই সব ধরনের সুগার বা চিনি খাওয়া ছেড়ে দিন। কেননা, শরীরে চিনি না পেলে ক্যান্সার সেলগুলো এমনিতেই বা প্রাকৃতিকভাবেই বিনাশ হয়ে যাবে।

২. এরপর এক গ্লাস গরম পানিতে একটি লেবু চিপে মিশিয়ে নিন। টানা তিন মাস সকালে খাবারের আগে খালি পেটে এই লেবু মিশ্রিত গরম পানি পান করুন। উধাও হয়ে যাবে ক্যান্সার।

কেমোথেরাপির চেয়ে এই উপায় হাজার গুণে ভালো বলেও দাবি করেছে মেরিল্যান্ড কলেজ অব মেডিসিন গবেষকরা। 

তাদের পরামর্শ, প্রতিদিন সকালে ও রাতে তিন চা চামচ অর্গানিক নারিকেল তেল পান করতে পারলে কোনও দিনই ক্যান্সার আপনার শরীরে বাসা বাঁধতে পারবে না।

ব্রেকিংনিউজ/এমআর