সংবাদ শিরোনামঃ
bnbd-ads
bnbd-ads

আঁচিল সারাবেন যেভাবে

স্বাস্থ্য ডেস্ক
১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ০৮:৪৯ আপডেট: ০৯:০১

আঁচিল সারাবেন যেভাবে

অনেকেই আঁচিল নিয়ে চিন্তিত। অবাঞ্চিত এসব আঁচিল নিয়ে হয়তো অনেক চিকিৎসাই করেছেন কিন্তু কাঙ্ক্ষিত ফল পাননি। আঁচিলের সমস্যা সমাধানে এবার রইলো ঘরোয়া সমাধান। 

ভিনেগার: ঘরোয়া পদ্ধতিতে আঁচিল সারানোর জন্য ভিনেগারের মতো উপকারী আর কিছুই হতে পারে না। ভিনেগার দিয়ে একটি তুলা ভিজিয়ে নিন। আঁচিলের উপর ওই ভেজা তুলা সারারাত লাগিয়ে রাখুন। পাঁচদিন ধরে এভাবে আঁচিলে ভিনেগারে ভেজানো তুলো লাগিয়ে দেখুন। পরেরদিন ঘুম থেকে উঠেই দেখবেন আঁচিল উধাও।

অ্যালোভেরা: চিকিৎসকদের দাবি, ত্বকে জীবাণু সংক্রমণের কারণেই আঁচিল হয়। তাই এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য আপনার ত্বকে আক্রমণকারী জীবাণু ধ্বংস করতে অ্যালোভেরা ব্যবহার করুন।  কারণ এতে থাকে ম্যালিক অ্যাসিড যা জীবাণুর বংশ ধ্বংস করতে সাহায্য করে। প্রতিদিন আঁচিলের উপর অ্যালোভেরা লাগান। অ্যালোভেরা শুকিয়ে গেলেই দেখবেন আঁচিল গায়েব।

বেকিং পাউডার: সামান্য পরিমাণ বেকিং পাউডার নিন। তাতে কয়েক ফোঁটা ক্যাস্টর অয়েল দিন। এবার একটি মিশ্রণ তৈরি করুন। ওই মিশ্রণ আঁচিলের উপর লাগিয়ে দিন। এভাবে  সারারাত রাখুন। দু-তিনদিন এভাবেই মিশ্রণটি লাগালে দেখবেন আঁচিল শেষ হয়ে গেছে। 

কলার খোসা: আঁচিল তাড়াতে কলার খোসা ব্যহার করতে পারেন। প্রতিদিন নিয়ম করে আঁচিলের উপরে কলার খোসার ভিতরের অংশটি ঘসুন। কয়েক দিন ব্যবহার করলেই আঁচিল নিঃশেষ হয়ে যাবে। 

রসুন: ত্বকের যেকোনও সমস্যা থেকে রেহাই পেতে রসুন ব্যবহার করা যায়। আঁচিল তাড়াতেও রসুনের জুড়ি মেলা ভার। কয়েক কোয়া রসুন নিন। এবার তা মিহি করে বেটে ফেলুন। এবার তা আঁচিলের উপর লাগান। কয়েক দিন পরেই তফাৎটা দেখতে পাবেন। 

ব্রেকিংনিউজ/জেআই

bnbd-ads
bnbd-ads