কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী আটক

ভারত ডেস্ক
১৯ জুলাই ২০১৯, শুক্রবার
প্রকাশিত: ০৩:২৬ আপডেট: ০৫:৩১

কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী আটক

পুলিশের হাতে আটক হলেন ভারত প্রধান বিরোধী দল জাতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। শুক্রবার (১৯ জুলাই) উত্তরপ্রদেশের সোনভদ্র যাওয়ার পথে মির্জাপুরে তাকে আটক করে পুলিশ। সরকারি গাড়ি করে প্রিয়াঙ্কা ও অন্য কংগ্রেস কর্মীদের অন্যত্র নিয়ে যাওয়া হয়। 

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্বাচনী কেন্দ্র বারাণসী পৌঁছান প্রিয়াঙ্কা গান্ধী। সেখান থেকে সড়কপথে সোনভদ্রে যাওয়ার কথা ছিল তার। আটকের পর গাড়িতে করে প্রিয়াঙ্কা ও অন্য কংগ্রেস কর্মীদের অন্যত্র নিয়ে যাওয়া হয়।

দেশিটির শীর্ষ গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, সোনভদ্রায় যাওয়ার পথে প্রিয়াঙ্কার গাড়ি থামানো হয়। প্রিয়াঙ্কা জায়গা থেকে সরে যেতে অস্বীকৃতি জানালে তাকে আটক করে সরকারি গাড়িতে তোলা হয়।

এসময় সাংবাদিকদের প্রিয়ঙ্কা গান্ধি বলেন, ‘আমি শুধু যাদেরকে নির্মমভাবে মেরে ফেলা হয়েছে তাদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে চেয়েছিলাম। আমার ছেলের বয়সী একটি ছেলেকেও গুলি করা হয়েছে এবং সে এখন হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই করছে। আমায় বলুন কোন আইনে আমাকে এভাবে আটকে দেওয়া হল।’

উল্লেখ্য, বুধবার উত্তরপ্রদেশের সোনভদরায় গুজ্জর এবং গোন্ড সম্প্রদায়ের মধ্যে একটি জমি নিয়ে সংঘর্ষ বাঁধলে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় ১০ জনের এবং আরও ২৪ জন গুরুতর আহত হন। এই ঘটনায় এখনও পর্যন্ত ২৪ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রামপ্রধান যগদূত, তার ভাইয়েরা এবং আরও কয়েকজন সহ মোট ৭৮ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে বলেও জানা গেছে।

ব্রেকিংনিউজ/ এসএ