ভারতকে পাক সেনাবাহিনীর হুঁশিয়ারি

ভারত-পাকিস্তান ডেস্ক
৯ আগস্ট ২০১৯, শুক্রবার
প্রকাশিত: ০৫:২৯ আপডেট: ০৯:২৭

ভারতকে পাক সেনাবাহিনীর হুঁশিয়ারি

ভারতকে কাশ্মির ইস্যুতে হুঁশিয়ারি দিলো পাকিস্তান সেনাবাহিনী। শুক্রবার (৯ আগস্ট) পাক সেনাবাহিনীর পক্ষ থেকে এ হুঁশিয়ারি দেয়া হয়। 

বৃহস্পতিবার (৮ আগস্ট) অশান্তির জন্য পাকিস্তানকে দায়ী করে বক্তব্য দেয় ভারতীয় সেনাবাহিনীর শীর্ষ কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল ক্যানওয়াল জিত সিং ধিলন। তিনি বলেন, ‘ পাকিস্তান সেনাবাহিনী এবং পাকিস্তান সবসময়ই কাশ্মীর উপত্যকার শান্তি বিনষ্ট করছে।’

ভারতের এমন বক্তব্যের পর শুক্রবার পাকিস্তান আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর এক টুইট বার্তায় ধিলনের বক্তব্যের প্রতিবাদের পাশাপাশি ভারতকে হুঁশিয়ারিও করেন। 

আসিফ গফুর বলেন, ‘ভারতীয় সেনাবাহিনীর ওই বক্তব্য স্বাভাবিক ভয়ঙ্কর মিথ্যা। তারা কোনও ঝামেলা বাধানোর চেষ্টা করলে তা প্রতিহত করা হবে। সেটা অবশ্যই ২৭ ফেব্রুয়ারির চেয়ে কঠোরভাবে। ওইদিন পাকিস্তান বাহিনী গুলি করে ভারতীয় বিমান বিধ্বস্ত করে পাইলটকে আটক করেছিল।’

উল্লেখ্য, বুধবার (৭ আগস্ট) পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরানের খানের সভাপতিত্বে দেশটির জাতীয় সুরক্ষা কমিটির এক বৈঠক অনুষ্ঠিত হয়। এ বৈঠকে পাকিস্তানে অবস্থানরত ভারতীয় রাষ্ট্রদূত তথা হাই কমিশনারকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয় পাকিস্তান। অন্যদিকে, ভারতে অবস্থানরত পাকিস্তানি হাই কমিশনারকে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেয়া হয়। এ বৈঠকে ভারতের সঙ্গে সব ধরণের বাণিজ্যও স্থগিত করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। 

ব্রেকিংনিউজ/জেআই

bnbd-ads