আবার কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী

ভারত-পাকিস্তান ডেস্ক
১১ আগস্ট ২০১৯, রবিবার
প্রকাশিত: ০১:৪৬ আপডেট: ০১:৪৬

আবার কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী

নেতৃত্বে আবারও সোনিয়া গান্ধীকেই বেছে নিচ্ছে কংগ্রেস। তাকেই কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি হিসাবে নির্বাচিত করেছেন দলের নীতিনির্ধারকরা।

শনিবার (১০ আগস্ট) সর্বসম্মতিক্রমে ওয়ার্কিং কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে। রাত ১১টায় হরিয়ানার কংগ্রেস নেতা কুমারী শৈলজা এই খবর জানিয়ে বলেন, দলের গঠনতন্ত্র অনুযায়ী ওয়ার্কিং কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে।

ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনে ভরাডুবির দায় মাথায় নিয়ে গত মে মাসে কংগ্রেস প্রেসিডেন্টের পদ থেকে সরে দাঁড়ান রাহুল গান্ধী। এরপর থেকেই শুন্য রয়েছে দলের শীর্ষ পদটি। রাজ্য নেতৃত্ব ও নির্বাচিত আইন প্রণেতাদের সঙ্গে বিস্তৃত আলোচনার মাধ্যমে নতুন নেতা নির্বাচনের আশা প্রকাশ করেছেন রাহুল গান্ধী।

গত দুই দশকের মধ্যে এবারই প্রথমবারের মতো গান্ধী পরিবারের বাইরে কেউ কংগ্রেস প্রেসিডেন্টের দায়িত্ব পেতে যাচ্ছে বলে ধারণা করা হচ্ছিলো। এই সিদ্ধান্ত গ্রহণের মধ্য দিয়ে এটাও বোঝা গেল, গান্ধী পরিবারের বাইরের কাউকে দলের সভাপতি করার বিষয়ে রাহুল তাঁর যে দৃঢ় সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন, ওয়ার্কিং কমিটি তা মানল না। দলের সবাই গান্ধী পরিবারের প্রতিই তাদের আনুগত্য প্রকাশ করল। সোনিয়াও তা মেনে নিতে শেষ পর্যন্ত বাধ্য হলেন। 

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads