ক্যান্টনমেন্টে নারী সহকর্মীকে যৌন নিপীড়ন, ভারতীয় মেজর জেনারেল বরখাস্ত

ভারত-পাকিস্তান ডেস্ক
১৮ আগস্ট ২০১৯, রবিবার
প্রকাশিত: ০৫:১৭ আপডেট: ০৫:১৮

ক্যান্টনমেন্টে নারী সহকর্মীকে যৌন নিপীড়ন, ভারতীয় মেজর জেনারেল বরখাস্ত

সহকর্মীকে যৌন নিপীড়নের অভিযোগ প্রমাণ হওয়ায় ভারতীয় সেনাবাহিনীর একজন মেজর জেনারেলকে বরখাস্ত করা হয়েছে। বরখাস্তকৃতের নাম আরএস জাসওয়াল। বরখাস্ত হওয়ায় এখন থেকে অবসরভাতা থেকেও বঞ্চিত হবেন এই মেজর জেনারেল।

গতকাল শনিবার সামরিক আদালতে বিচার শেষে তাকে বরখাস্ত করা হয় বলে ভারতীয় সেনাবাহিনীর প্রধান জেনারেল বিপিন রাওয়াতের বরাত দিয়ে এমন খবর প্রকাশ করে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি।

খবরে বলা হয়, গেল জুলাই মাসেই জাসওয়ালকে বরখাস্ত করে দেয়া আদেশে স্বাক্ষর করেছিলেন ভারতের সেনাপ্রধান। 

ভারতীয় সংবাদ সংস্থা এএনআই’কে সেনা কর্মকর্তারা জানিয়েছেন, গতকাল শনিবার আরএস জাসওয়ালকে সেনাপ্রধানের এই সিদ্ধান্তের বার্তা পৌঁছে দিয়েছেন দ্বিতীয় কর্পস কমান্ডার লেফ্টেন্যান্ট জেনারেল এমজেএস কাহলন।

দেশটির উত্তর-পূর্বের ‘আসাম রাইফেলস’ এর দায়িত্বে থাকা মেজর জেনারেল আরএস জাসওয়ার বিরুদ্ধে ক্যাপ্টেন পদমর্যাদার এক নারী সেনা কর্মকর্তাকে যৌন নিপীড়নের অভিযোগ আনা হয়। 

সেই অভিযোগের ভিত্তিতে গেল বছরের ডিসেম্বরে শুনানি শেষে সামরিক আদালত জাসওয়ালকে বরখাস্তের সুপারিশ করেন।

উল্লেখ্য, ২০১৬ সালে হরিয়ানা রাজ্যের চণ্ডী মন্দির ক্যান্টনমেন্টে ওই নারী সেনা কর্মকর্তাকে যৌন হেনস্থা জাসওয়াল। ওই সময় জাসওয়াল ভাতীয় সেনাবাহিনীর ওয়েস্টার্ন কমান্ডের অধীনে ওই ক্যান্টনমেন্টের সঙ্গে যুক্ত ছিলেন।

এদিকে বরখাস্ত হওয়ার পরও তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করে এগুলোকে মিথ্যা ও বানোয়াট বলে দাবি করেছেন মেজর জেনারেল আরএস জাসওয়াল। 

ব্রেকিংনিউজ/এমআর