পাকিস্তান অচল করে দেয়ার হুমকি

ভারত-পাকিস্তান ডেস্ক
৭ অক্টোবর ২০১৯, সোমবার
প্রকাশিত: ০৮:০০ আপডেট: ১১:৩২

পাকিস্তান অচল করে দেয়ার হুমকি


ইসলামাবাদ অভিমুখে লংমার্চে বাধা দিলে পাকিস্তান অচল করে দেয়ার হুমকি দিয়েছেন দেশটির জমিয়তে উলামায়ে ইসলামের (জেইউআই-এফ) প্রধান মাওলানা ফজলুর রহমান।


রবিবার (৬ অক্টোবর) পেশোয়ারে একটি অনুষ্ঠানে দেয়া বক্তৃতায় তিনি এ হুমকি দেন।

তিনি বলেন, সরকারের অযোগ্যতার কারণে দেশের অর্থনীতি দিনদিন অবনতির দিকে যাচ্ছে। জনগণের ওপর অহেতুক ট্যাক্স বাড়ানো হয়েছে। আর অযোগ্য সরকার বিদেশি শক্তির এজেন্ডা বাস্তবায়ন করে দেশকে আরও ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে।

মাওলানা ফজলুর রহমান বলেন, কাশ্মির নিয়ে আমরা শুরু থেকে লড়াই করছি। সরকার কাশ্মিরের বেচাবিক্রি নিয়ে ব্যস্ত। যারা এখন জাতিসংঘের এক বক্তৃতা শুনে খুশি হয়েছেন, তারা খুব শিগগিরই ইউটার্নও নিতে দেখবেন।

সরকার বিরোধী আন্দোলনে কোনো ছাড় দেয়া হবে না জানিয়ে জমিয়ত প্রধান বলেন, দেশের অর্থনৈতিক মুক্তির জন্য লড়াই যদি ‘ধর্মীয় কার্ড’ খেলা হয়, তাহলে আমরা সে লড়াই চালিয়ে যাবো।

ফজলুর রহমান আরও বলেন, আমাদের কৌশল স্থির থাকবে না। আমরা যে কোনো পরিস্থিতি সামলাতে পরিবর্তন করতে পারি। যদি ইসলামাবাদ অভিমুখে আমাদের বাধা দেয়া হয়, তাহলে পুরো দেশ অচল হয়ে যাবে।

প্রসঙ্গত, আগামী ২৭ অক্টোবর ইসলামাবাদ অভিমুখে লংমার্চের ঘোষণা দিয়েছে জমিয়তে উলামায়ে ইসলাম। প্রধানমন্ত্রী ইমরান খান সরকারের পতন পর্যন্ত যুদ্ধ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে এ মুহুর্তে আলোচনায় রয়েছেন পাকিস্তানের জমিয়তে উলামায়ে ইসলামের (জেইউআই-এফ) প্রধান মাওলানা ফজলুর রহমান।

সূত্র: এক্সপ্রেস ট্রিবিউন উর্দূ

ব্রেকিংনিউজ/এসএসআর