কাশ্মিরে জঙ্গি হামলায় আরও ৫ ভারতীয় নিহত

ভারত-পাকিস্তান ডেস্ক
৩০ অক্টোবর ২০১৯, বুধবার
প্রকাশিত: ১০:৪৭ আপডেট: ১১:৩৯

কাশ্মিরে জঙ্গি হামলায় আরও ৫ ভারতীয় নিহত

ভারত অধিকৃত স্বায়ত্বশাসন বাতিল করা কাশ্মিরে জঙ্গি হামলায় আরও ৫ ভারতীয় নাগরিক নিহত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় ঘর থেকে ধরে এনে তাদের গুলি করে হত্যা করে জঙ্গিরা। এসময় আরও একজন গুরুত্বত আহত হন। তাকে শ্রীনগর হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহতরা সবাই পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের বাঙালি। 

নিহতরা হলেন, রফিক শেখ (২৮), কারুদ্দিন শেখ (৩০), মুরসালিম শেখ (৩০), নইমুদ্দিন শেখ (২৮) ও রফিকুল শেখ (৩০)। আহত ব্যক্তির নাম জহিরুদ্দিন। খবর- আনন্দবাজার।

এদিকে কাশ্মির পরিস্থিতি পর্যবেক্ষণে গতকালই ইউরোপের আইনসভার ২৮ সদস্যের একটি প্রতিনিধি দল কাশ্মিরে পৌঁছেছেন। কাশ্মিরে মুসলিমদের ওপর ভারতের নির্যাতন-নিপীড়নের যে অভিযোগে তার বিপরীতে ভারত বারবারই কাশ্মিরে সার্বিক পরিস্থিতি শান্তিপূর্ণ বলে দাবি করে আসছিল। 

কিন্তু ইউরোপীয় পার্লামেন্টের প্রতিনিধি দলটির কাশ্মির সফরের দিনেই জঙ্গি হামলায় ৫ জনের প্রাণহানি এবার মোদী সরকারের ‘শান্তিপূর্ণ কাশ্মির’ দাবিকে নিশ্চিতভাবেই প্রশ্নের মুখে ফেলবে। 

স্থানীয় পুলিশ জানিয়েছে, পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের বহালনগর গ্রাম থেকে আনুমানিক ১৫ জন শ্রমিকের একটি দল কুলগামের কটরাসু গ্রামে একটি কাঠের বাড়িতে ভাড়া থাকতেন। এরা সবাই কাশ্মিরের আপেল বাগানের শ্রমিক ছিলেন। 

মঙ্গলবার সন্ধ্যায় তাদের কয়েকজনকে ঘর থেকে ধরে এনে জঙ্গিরা এলোপাথাড়ি গুলি চালালে ঘটনাস্থলেই ৫ জন মারা যান। 

এ ঘটনার পর থেকে ভারতীয় সেনা ও পুলিশ পুরো কাশ্মিরে নতুন করে তল্লাশি শুরু করেছে। 

এদিকে কাশ্মিরে পশ্চিমবঙ্গের বাঙালি শ্রমিকদের গুলি করে হত্যার ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

ব্রেকিংনিউজ/এমআর