ইসলামাবাদের দিকে এগোচ্ছে আজাদি মার্চ

ভারত-পাকিস্তান ডেস্ক
৩১ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৮:০১ আপডেট: ১০:২৩

ইসলামাবাদের দিকে এগোচ্ছে আজাদি মার্চ

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের দিকে এগোচ্ছে মওলানা ফজলুর রহমানের নেতৃত্বে আজাদি মার্চ। পাকিস্তানে অস্থিরতা তৈরি করতে জমিয়তে উলামায়ে ইসলামের প্রধান ও আজাদি মার্চের প্রধান নেতা মাওলানা ফজলুর রহমানকে হত্যা করা হতে পারে। এ আশঙ্কা প্রকাশ করেছে পাকিস্তানের বিভিন্ন গোয়েন্দা সংস্থা। তাদের আশঙ্কা-ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’ এবং আফগান গোয়েন্দা সংস্থা ‘এনডিএস’ মিলে এই হত্যাকাণ্ড ঘটাতে পারে। 

পাকিস্তানে অস্থিরতা তৈরি করতে জমিয়তে উলামায়ে ইসলামের প্রধান ও আজাদি মার্চের প্রধান নেতা মাওলানা ফজলুর রহমানকে হত্যা করা হতে পারে। এ আশঙ্কা প্রকাশ করেছে পাকিস্তানের বিভিন্ন গোয়েন্দা সংস্থা। তাদের আশঙ্কা-ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’ এবং আফগান গোয়েন্দা সংস্থা ‘এনডিএস’ মিলে এই হত্যাকাণ্ড ঘটাতে পারে। 

গোয়েন্দারা আশঙ্কা করছে, এই হত্যাকাণ্ডে উগ্রপন্থীরাও অংশ নিতে পারে। প্রাণঘাতি হামলার এই আশঙ্কার ব্যাপারে মাওলানা ফজলুর রহমানকে সতর্ক করার পাশাপাশি তার সুরক্ষায় ব্যবস্থা গ্রহণে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিও আহ্বান জনিয়েছে পাক গোয়েন্দারা।

দেশটির প্রধানমন্ত্রী ইমরান খানের সরকারকে উৎখাতের লক্ষ্যে রাজধানী ইসলামাবাদের দিকে এগিয়ে যাচ্ছেন মাওলানা ফজলুর রহমানের সমর্থকরা। এই পদযাত্রার নাম দেওয়া হয়েছে আজাদি মার্চ।

গত নির্বাচন বাতিলের দাবিতে সোমবার থেকে শুরু হওয়া আজাদি মার্চ আগামীকাল ইসলামাবাদ পৌঁছার কথা রয়েছে। মাওলানা ফজলুর রহমান বলেছেন, গত বছর যে সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে তা অবৈধ ও ভুয়া। এ কারণে তা বাতিল করে দ্রুত পুনর্নির্বাচন দিতে হবে।

জমিয়তে উলামায়ে ইসলামের সরকার বিরোধী এই পদযাত্রায় পাকিস্তান পিপল’স পার্টি ও পাকিস্তানের মুসলিম লীগ-নওয়াজসহ বিভিন্ন দল সমর্থন জানিয়েছে। আজাদি মার্চ এরই মধ্যে করাচি থেকে লাহোরে পৌঁছেছে বলে জানা গেছে।

ব্রেকিংনিউজ/এসএসআর

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি