ট্রাম্পকে ‘ইডিয়ট’ বললেন ইরানের প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক
১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ১১:২১ আপডেট: ১১:২২

ট্রাম্পকে ‘ইডিয়ট’ বললেন ইরানের প্রেসিডেন্ট

ইরানের শত্রুরা কখনোই তাদের অশুভ লক্ষ্য হাসিল করতে পারবে না বলে মন্তব্য করেছেন  ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। দেশটির ইসলামি বিপ্লবের চল্লিশ বছর পূর্তিতে সোমবার (১১ ফেব্রুয়ারি) রাজধানী তেহরানের ঐতিহাসিক আজাদি স্কয়ারে এক জনসমাবেশে এ কথা বলেন।

এসময় তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ‘ইডিয়ট’ বলে অ্যাখ্যায়িত করেন। ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম ‘দ্য গার্ডিয়ান’- এর এক প্রতিবেদন থেকে এ খবর জানা যায়।

প্রতিবেদনটিতে বলা হয়, বিপ্লব বার্ষিকীতে রাজধানী তেহরানে সেনাসহ হাজার হাজার ইরানি, শিক্ষার্থী, ধর্মীয় নেতা, চাদরে শরীর ঢাকা নারীরা শিশুদের কোলে নিয়ে মিছিল করেন।

রাষ্ট্রীয় টেলিভিশনের সম্প্রচারে দেখা গেছে, ইরানি পতাকা বহনকারী লোকজন ‘ইসরাইল ধ্বংস হোক, আমেরিকা ধ্বংস হোক’ বলে স্লোগান দিচ্ছিলেন। তারা ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ রুহুল্লা খোমিনির ছবি বহন করছিলেন ও মার্কিন পতাকা পোড়াচ্ছিলেন।

বিশাল জনসমাবেশে রুহানি বলেন, বিশ্বের সবাই জানে সাদ্দামের চাপিয়ে দেওয়া যুদ্ধের সময়ের চেয়ে বর্তমানে ইরান অনেক বেশি শক্তিশালী এবং ইরানের সশস্ত্র বাহিনী বিভিন্ন ধরণের অস্ত্র ও সরঞ্জাম তৈরিতে স্বনির্ভরতা অর্জন করেছে।

মানুষের ব্যাপক উপস্থিতির প্রশংসা করে তিনি বলেন, জনগণের ব্যাপক উপস্থিতি প্রমাণ করে শত্রুদের ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে এবং তারা কখনোই তাদের অশুভ লক্ষ্য হাসিল করতে পারবে না। ইরান অতীতের মতো আগামীতেও নিজের পথচলা অব্যাহত রাখবে।

ব্রেকিংনিউজ/এনকে