সংবাদ শিরোনামঃ
bnbd-ads
bnbd-ads

একাদশ নির্বাচনে বিজয় মানেই তারুণ্যের জয়

মো. বদরুল আলম বিপুল
২৫ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: ১২:৫৭

একাদশ নির্বাচনে বিজয় মানেই তারুণ্যের জয়

সর্বত্র একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আমেজ বিরাজমান। চায়ের দোকানের আড্ডা থেকে টিভি সংলাপ সবখানে নির্বাচনী আলাপ। কে ক্ষমতায় আসবে আর নির্বাচনই বা কেমন হবে? মুক্তিযুদ্ধের পক্ষ্যের শক্তি না কি বিপক্ষ্যের শক্তি জয়ী হবে! এমন হাজারো তর্ক-বিতর্কের মাঝে চলছে রাজনৈতিক নেতা-কর্মীদের হরদম প্রচারণা। এসব নিয়েই কথা বলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শাখা ছাএলীগের সাধারণ সম্পাদক মো. রাকিবুল হাসান রাকিব। সাক্ষাতকার নিয়েছেন ব্রেকিংনিউজ.কম.বিডি এর ক্যাম্পাস প্রতিনিধি মো. বদরুল আলম বিপুল।

ব্রেকিংনিউজ : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে আপনার ভাবনা কি?

রাকিবুল হাসান : দেশরত্ন শেখ হাসিনা টানা দুবার প্রধানমন্ত্রী নির্বাচিত হয়ে দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন, এটা তরুণদেরকে উপলব্ধি করাতে হবে। তাহলে অবশ্যই তৃতীয় মেয়াদে আওয়ামী লীগ সরকারকে নির্বাচিত করতে পারব আমরা। আর সেজন্য আমরা জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ তরুণদের মাঝে আওয়ামী লীগ সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডগুলো তুলে ধরছি এবং তাদের বুঝাচ্ছি, দেশের উন্নয়ন অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারকে নির্বাচিত করা জরুরি।

ব্রেকিংনিউজ : নির্বাচন কেন্দ্রিক সকল দলই মিছিল-সমাবেশ করে ভোট চায়, সেক্ষেত্রে জাককানইবি ছাত্রলীগের ভিন্ন কোনো পদক্ষেপ আছে কিনা?

রাকিবুল হাসান : আমরা সবসময় শিক্ষার্থীদের পাশে ছিলাম, আশা করি নতুন ভোটাররা অর্থাৎ জাককানইবি’র শিক্ষার্থীরা আমাদের পছন্দ করতে ভুল করবে না। তবে তারপরও আমারা ভিন্ন আরো কিছু পদক্ষেপ গ্রহণ করেছি। যেমন আমরা ছাত্রলীগ এবং সাধারণ শিক্ষার্থীদের নিয়ে সংলাপের ব্যবস্থা করেছি এবং শিক্ষার্থীদের সুবিধা-অসুবিধার কথাগুলো শুনে সে ব্যাপারে কাজ
করার জোর চেষ্টা করছি।

ব্রেকিংনিউজ : নির্বাচনে তরুণ ভোটারদের গুরুত্ব কেমন বলে মনে করেন?

রাকিবুল হাসান : বাংলাদেশে মোট ১০ কোটি ৪১ লাখ ভোটার আছে। এর প্রায় সাড়ে ৩ কোটির বেশি ভোটার তরুণ। তাই এবারের নির্বাচনে বিজয় মানেই তারুণ্যের জয়।

ব্রেকিংনিউজ: তরুণ ভোটাররা এ নির্বাচনে কাকে সমর্থন দিবে বলে মনে করেন?

রাকিবুল হাসান : বাংলাদেশে এখন শতকরা ৪০ভাগ তরুণ প্রজন্ম। এ প্রজন্ম অনেক বেশি আত্মবিশ্বাসী এবং উজ্জীবিত। তাদের এই আত্মবিশ্বাসের জন্ম হয়েছে মুক্তিযুদ্ধের চেতনা থেকে, যা আরো উজ্জীবিত হয়েছে ‘লেটস টক উইথ শেখ হাসিনা’ অনুষ্ঠানের মাধ্যমে। এজন্যে সচেতন তরুণরা মুক্তিযুদ্ধের পক্ষেই থাকবে।

ব্রেকিংনিউজ : আপনার প্রত্যাশা কি থাকবে?

রাকিবুল হাসান : একটাই প্রত্যাশা, এই দেশের মানুষ যেন ভালো থাকতে পারে। কোনো ষড়যন্ত্রের শিকার না হয়।

ব্রেকিংনিউজ.কম.বিডি এর পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ।

রাকিবুল হাসান : আপনাকেও ধন্যবাদ।

ব্রেকিংনিউজ/এমজি

bnbd-ads
bnbd-ads