যশোরে আনসার-আল ইসলাম’র ২ সদস্য আটক

মহসিন মিলন, বেনাপোল প্রতিনিধি
২০ জুলাই ২০১৯, শনিবার
প্রকাশিত: ০৬:৫৬ আপডেট: ০৬:৫৭

যশোরে আনসার-আল ইসলাম’র ২ সদস্য আটক

যশোরের মনিরামপুর উপজেলার চিনাটোলা বাজার থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার-আল ইসলাম’র দু’জন সদস্যকে বিপুল সংখ্যক উগ্রবাদী বই ও লিফলেটসহ আটক করেছে র‌্যাব সদস্যরা। 

শনিবার (২০ জুলাই) বিকেলে র‌্যাব-৬ যশোর ক্যাম্পের সদস্যরা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে, যশোরের মনিরামপুর উপজেলার চিনাটোলা বাজার সংলগ্ন সৈয়দ মাহামুদপুর সাকিনস্থ মো. দেলোয়ার হোসেনের বাড়িতে আনসার-আল ইসলাম নামক নিষিদ্ধ জঙ্গি সংগঠনের সদস্যগণ একটি গোপন বৈঠক করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৬ যশোর ক্যাম্পের একটি বিশেষ দল সাড়ে ৩ টায় সেখানে অভিযান চালিয়ে উপজেলার চিনাটোলা গ্রামের মো. আব্দুল গফুর’র ছেলে মো. রায়হান উদ্দিন ২০ ও একই গ্রামের মো. দেলোয়ার হোসেনের ছেলে মো. আবু বক্কর সিদ্দিক (১৯) কে বিপুল সংখ্যক উগ্রবাদী বই, লিফলেট, এই সংক্রান্তে সফট ও হার্ড কপি এবং তাদের কর্মপদ্ধতি সংক্রান্ত বিস্তারিত বিবরণীসহ গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামিরা নিষিদ্ধ ঘোষিত আনসার-আল ইসলাম নামক সংগঠনের সদস্য।

র‌্যাব-৬ যশোর ক্যাম্পের ভারপ্রাপ্ত কর্মকর্তা এসপি শাহীনুর ইসলাম জানান গ্রেফকৃত আসামিদ্বয় মনিরামপুর থানার বিভিন্ন এলাকা হতে অর্থ/দাওয়াত ও সদস্য সংগ্রহের কাজে নিয়োজিত ছিল।এছাড়াও আসামিরা যশোর জেলার নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের সঙ্গে গোপন মিটিং করারও স্থান নির্ধারণ করে।

আটককৃতদের জিজ্ঞাসাবাদ শেষে মনিরামপুর থানায় সোপর্দ করা হযেছে। এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে।  

ব্রেকিংনিউজ/জেআই