খুলনায় সাত জয়িতাকে সম্মাননা প্রদান

খুলনা ব্যুরো:
৩১ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৬:৫৫ আপডেট: ০৬:৫৬

খুলনায় সাত জয়িতাকে সম্মাননা প্রদান

জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক কর্মসূচির আওতায় খুলনায় শ্রেষ্ঠ সাত জয়িতাকে সম্মাননা দেওয়া হয়েছে। খুলনা জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর যৌথউদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করে।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে ২০১৮-১৯ অর্থ বছরের খুলনা সিটি কর্পোরেশন এবং জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতাদের এ সম্মাননা প্রদান করা হয়। 

খুলনা জেলা পর্যায়ে পাঁচটি ক্যাটাগরিতে নির্বাচিত শ্রেষ্ঠ পাঁচ জয়িতা হলেন- অর্থনৈতিক সাফল্য অর্জন ক্যাটাগরিতে জাহানারা বেগম, শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনে সৈয়দা নাহিদা হাবিবা, সফল জননী ক্যাটাগরিতে রোকেয়া বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরুতে স্মৃতি বিশ্বাস এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী ক্যাটাগরিতে সন্ধ্যা রাণী বিশ্বাস। 

এছাড়া খুলনা সিটি কর্পোরেশন এলাকায় নির্বাচিত শ্রেষ্ঠ দুই জয়িতা হলেন- অর্থনৈতিক সাফল্য অর্জনে সাবেরা মারজানা এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদানের জন্য সন্ধ্যা রাণী বিশ্বাস।  

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, তৃণমূল থেকে নারীদের উৎসাহ দিতে সরকার জয়িতা কার্যক্রম চালু করেছে। জয়িতাদের অবদান সমাজে ছড়িয়ে দিতে পারলে নারীরা আরো উৎসাহিত হবেন। সরকার নারীদের সকল ক্ষেত্রে অধিকার দিয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী শিক্ষা, নারীর ক্ষমতায়ন ও উন্নয়নের ভিত রচনা করেছেন। নারীদের অধিকার নারীদেরকেই আদায় করে নিতে হবে। সরকার নারী সমাজকে দেশের সকল কাজে সম্পৃক্ত করে যাচ্ছেন। পুরুষের পাশাপাশি নারীরা আজ মাথা উচু করে দাঁড়িয়েছে। 

তিনি আরও বলেন, তৃণমূল থেকে উঠে আসা খুলনার পাঁচ হাজার নারীকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দিয়ে স্বাবলম্বী করা হবে।

খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা জেলা পরিষদের প্রদান নির্বাহী কর্মকর্তা মোঃ আছাদুজ্জামান এবং জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ইশরাত জাহান প্রমুখ। পুরস্কার বিজয়ীদের স্বাগত জানান মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নার্গিস ফাতেমা জামিন।

ব্রেকিংনিউজ/এম 

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি