খুলনা বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ২ নভেম্বর

খুলনা ব্যুরো:
৩১ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৬:৪৩ আপডেট: ০৬:৫৭

খুলনা বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ২ নভেম্বর

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শনিবার (২ নভেম্বর) অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার সময় মোবাইল ফোনসহ সকল ধরনের ইলেকট্রনিক ডিভাইস নিষিদ্ধ করেছে প্রশাসন। 

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ২ নভেম্বর (শনিবার) সকাল ৮ টা থেকে ৯-৩০ টা পর্যন্ত ‘সি’ ইউনিটের অধীন ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ভর্তি পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মূলকেন্দ্রে অনুষ্ঠিত হবে।

সকাল ১০-৩০ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ‘এ’ ইউনিটের অধীন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীব বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মূল কেন্দ্র, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রেভারেন্ড পল্স হাই স্কুল উপ-কেন্দ্রে অনুষ্ঠিত হবে। 

দুপুর ১টা ৩০ থেকে ৩টা পর্যন্ত ‘বি’ ইউনিটের অধীন কলা ও মানবিক, সামাজিক বিজ্ঞান, আইন ও শিক্ষা স্কুলের ভর্তি পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মূল কেন্দ্র এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) উপ-কেন্দ্রে অনুষ্ঠিত হবে। 

সর্বশেষ বিকেল ৪টা থেকে ৫টা ৩০ পর্যন্ত ‘ডি’ ইউনিটের অধীনে চারুকলা স্কুলের ভর্তি পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মূল কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা গ্রহণের জন্য খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মূল কেন্দ্র ছাড়াও খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রেভারেন্ড পল্স হাই স্কুল উপ-কেন্দ্রে আসন বিন্যাস সম্পন্ন হয়েছে। খুলনা বিশ্ববিদ্যালয় মূলকেন্দ্রে আসন নং ১ থেকে ৫১৮৪, কুয়েট উপকেন্দ্রে ৫১৮৫ থেকে ১২৫৩৩ এবং রেভারেন্ড পলস উপকেন্দ্রে ১২৫৩৪ থেকে ১৪৬২৩ পর্যন্ত রোল নম্বরধারীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়াও ভর্তি পরীক্ষার সময় কোনো পরীক্ষার্থী কেন্দ্রে মোবাইল ফোন বা কোনো প্রকার ইলেকট্রনিক্স ডিভাইস সঙ্গে নিয়ে প্রবেশ করতে পারবে না, কর্তৃপক্ষ মোবাইল ফোন সংরক্ষণের কোনো ব্যবস্থা গ্রহণ করবে না। প্রয়োজনে পরীক্ষার্থীরা শুধু ট্রান্সপারেন্ট স্বচ্ছ সাদা প্লাস্টিক ফাইল সাথে আনতে পারবে। পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের মুখমন্ডল ও কান অনাবৃত রাখতে হবে। অপরদিকে ভর্তি পরীক্ষায় দায়িত্বরত অবস্থায় শিক্ষক ও কর্মচারীরাও মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না।

উল্লেখ্য, পরীক্ষার দিন গল্লামারী ব্রিজ থেকে জিরো পয়েন্ট পর্যন্ত সকাল ৭টা থেকে বিকেল ৬টা পর্যন্ত সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। কিন্তু ২ নভেম্বর অনুষ্ঠিত জেএসসি পরীক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সামনের খুলনা-সাতক্ষীরা সড়ক দিয়ে জিরো পয়েন্ট থেকে গল্লামারী চলাচল করতে পারবে।

কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করতে কেন্দ্রে প্রবেশের সময় পরীক্ষার্থীদের তল্লাশী সাপেক্ষে প্রবেশ করতে দেয়া হবে। গাড়ি পার্কিং এর জন্য জিরো পয়েন্ট এবং তার আশপাশের এলাকা ব্যাবহারের সুবিধা রাখা হবে। এ সময় বিকল্প পথ হিসেবে সোনাডাঙ্গা বাইপাস হয়ে রূপসা সংযোগ সড়ক দিয়ে জিরো পয়েন্ট হয়ে যানবাহন চলাচল করতে পারবে।

ব্রেকিংনিউজ/এম

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি