সোনাগাজীর ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ এপ্রিল ২০১৯, সোমবার
প্রকাশিত: ০২:৪২ আপডেট: ০৩:১৬

সোনাগাজীর ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে মামলা

সোনাগাজী মডেল থানার প্রত্যাহার হওয়া ওসি মোয়াজ্জামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। আজই এ মামলার শুনানি হওয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন এই আইনজীবী।

সোমবার (১৫ এপ্রিল) দুপুরে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন ঢাকার সাইবার ট্রাইব্যুনালে এ মামলা দায়ের করেন। 

ব্যারিস্টার সুমন বলেন, নুসরাতের জবানবন্দীর ভিডিও ধারণ ও তা প্রকাশ করে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৬ ধারা লঙ্ঘন করেছেন মোয়াজ্জেম হোসেন। আদালতে এই বিষয়টি নজরে আনা হবে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে নিপীড়নের ঘটনাকে ‘নাটক’ ও পরবর্তীতে হত্যার ঘটনাকে ‘আত্মহত্যায়’ রূপ দিতে চেষ্টা চালিয়েছিলেন বলেও অভিযোগ আছে।

ওই দুটি ঘটনায় অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলাসহ তার সহযোগীদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছেন মোয়াজ্জেম। এ ধরনের আরও অভিযোগে ১০ এপ্রিল সোনাগাজী মডেল থানা থেকে তাকে প্রত্যাহার করা হয়।

এর আগে গত ২৭ মার্চ যৌন হয়রানির অভিযোগ দিতে নুসরাত সোনাগাজী থানায় গেলে তাকে জিজ্ঞাসাবাদ করেন ওসি মোয়াজ্জেম হোসেন ও পরিদর্শক (তদন্ত) কামাল হোসেন। আর সেই জিজ্ঞাসাবাদের সময়ের ভিডিও করেন তারা। পরে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা হয়।

গত ৬ এপ্রিল আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে সোনাগাজী ইসলামিয়া মাদ্রাসার ছাদে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় বোরখা পরিহিত কয়েকজন। পরে ১০ এপ্রিল ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় নুসরাতের মৃত্যু হয়।

ব্রেকিংনিউজ/টিটি/এসআর/এসএসআর