bnbd-ads
bnbd-ads

লেখক ও আইনজীবী ইমতিয়াজ মাহমুদ গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ মে ২০১৯, বুধবার
প্রকাশিত: ০২:৩৬

লেখক ও আইনজীবী ইমতিয়াজ মাহমুদ গ্রেফতার

তথ্যপ্রযুক্তি আইনের একটি মামলায় লেখক ও আইনজীবী ব্যারিস্টার ইমতিয়াজ মাহমুদকে গ্রেফতার করেছে পুলিশ। রাজধানীর বনানী থেকে তাকে গ্রেফতার করে বনানী থানা পুলিশ।

বুধবার (১৫ মে) দুপুরে গ্রেফতারের পর তাকে আদালতে সোপর্দ করা হয়।

খাগড়াছড়ি সদর থানায় ২০১৭ সালে দায়ের করা তথ্যপ্রযুক্তি আইনের একটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিএম ফরমান আলী গ্রেফতারের বিষয়টি ব্রেকিংনিউজকে নিশ্চিত করে বলেন, আমাদের কাছে ইমতিয়াজ মাহমুদের নামে একটি ওয়ারেন্ট এসেছিল। আমরা শুধু ওয়ারেন্ট তামিল করে দিয়েছি।

২০১৭ সালের ১৭ জুলাই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাম্প্রদায়িক উস্কানি দেয়ার অভিযোগে ইমতিয়াজ মাহমুদের নামে মামলা করা হয়। শফিকুল ইসলাম নামে এক ব্যক্তি বাদী হয়ে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭/২ ধারায় মামলাটি দায়ের করেন।

এর আগে ২০১৭ সালের ২৫ জুলাই হাই কোর্ট থেকে তিনি এ মামলার জামিন নেন। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ এ মামলায় পুলিশ প্রতিবেদন না দেওয়া পর্যন্ত আগাম জামিন মঞ্জুর করেন।

সে সময় আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ, ফিদা এম কামাল, এ এম আমিন উদ্দিন, ব্যারিস্টার তানজিব উল আলম ও ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান।

মামলার এজাহারে বাদী অভিযোগে বলা হয়েছে, সম্প্রতি ইমতিয়াজ মাহমুদ পার্বত্য চট্টগ্রাম বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাম্প্রদায়িক উস্কানিমূলক পোস্ট করেন। পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বাসিন্দাদের মধ্যে সাম্প্রদায়িক উস্কানি ছড়ানোর লক্ষ্যে তিনি এই পোস্টগুলো করেন।

ব্রেকিংনিউজ/টিটি/এসএসআর