রুদ্ধদ্বার বৈঠকে বসছেন প্রধান বিচারপতি

স্টাফ করেসপন্ডেন্ট
১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০২:২১

রুদ্ধদ্বার বৈঠকে বসছেন প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সঙ্গে বৈঠক করতে যাচ্ছেন নির্বাহী বিভাগের কর্মকর্তারা। আগামী ১৬ জুলাই অনুষ্ঠিত ওই বৈঠকে প্রধান বিচারপতির সাথে মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তা, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকরা উপস্থিত থাববেন। তবে বৈঠকের আলোচ্য বিষয় কি হবে সে সম্পর্কে কিছু জানানো হয়নি।

আগামী মঙ্গলবার (১৬ জুলাই) বিকেলে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে বৈঠকটি অনুষ্ঠিত হবে। এতে মন্ত্রিপরিষদ বিভাগের ২২ কর্মকর্তা, দেশের ৮ বিভাগীয় কমিশনার ও ৬৪ জেলা প্রশাসক (ডিসিরা) উপস্থিত থাকবেন।

তবে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন দেশের বাইরে থাকার কথা রয়েছে। তাই প্রধান বিচারপতির অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ইতোমধ্যেই মন্ত্রিপরিষদ বিভাগের ২২ কর্মকর্তা, ৮ বিভাগীয় কমিশনার ও ৬৪ জন জেলা প্রশাসকের নামসহ একটি তালিকা সুপ্রিম কোর্টে পাঠানো হয়েছে।

আগামী ১৪ জুলাই থেকে ১৮ জুলাই ডিসি সম্মেলন অনুষ্ঠিত হবে। এই সম্মেলনের মধ্যেই বৈঠকের সময় নির্ধারণ করা হয়েছে। সুপ্রিম কোর্ট প্রশাসন বৈঠক সফল করতে প্রস্তুতি সম্পন্ন করেছে।

এর আগে গত ৭ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব মোহাম্মদ আব্দুল ওয়াদুদ চৌধুরী স্বাক্ষরিত একটি চিঠি পাঠানো হয় সুপ্রিম কোর্টে। 

এতে বলা হয়, জেলা প্রশাসক সম্মেলন উপলক্ষে আগামী ১৬ জুলাই সুপ্রিম কোর্টের জাজেজ লাউঞ্জে অনুষ্ঠেয় কর্মসূচিতে অংশগ্রহণকারী মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তা, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকসহ মোট ৯৪ জন উপস্থিত থাকবেন। চিঠিতে সবার নামের তালিকা, পদবী ও ফোন নম্বর দেওয়া হয়।

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন সাংবাদিকদের জানান, ১৬ জুলাই প্রধান বিচারপতির সাথে মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তা, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের বৈঠক অনুষ্ঠিত হবে। এটা একটা সৌজন্য সাক্ষাৎ।

এ বছর জেলা প্রশাসক সম্মেলন ১৪ থেকে ১৮ জুলাই পাঁচ দিনব্যাপী অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। প্রতি বছর তিন দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হলেও এবার দুই দিন বাড়িয়ে পাঁচদিন করা হয়েছে বলে জানায় মন্ত্রিপরিষদ বিভাগ। ১৪ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনের উদ্বোধন করবেন বলেও জানায় মন্ত্রিপরিষদ।

হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রাব্বানী জানিয়েছেন, রুদ্ধদ্বার মিটিং হওয়ায় গণমাধ্যমকে আমন্ত্রণ জানানো হবে না।

ব্রেকিংনিউজ/এসআর/এমআর

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি