নীলফামারীতে বিএনপির ৩০ নেতাকর্মী কারাগারে

আব্দুল গফুর, নীলফামারী প্রতিনিধি
২১ জুলাই ২০১৯, রবিবার
প্রকাশিত: ০৯:৪৮

নীলফামারীতে বিএনপির ৩০ নেতাকর্মী কারাগারে
ফাইল ছবি

সন্ত্রাস দমন আইনের মামলায় নীলফামারীর ডিমলা উপজেলা বিএনপির সদস্য সচিব মনোয়ার হোসেন, উপজেলা যুবদলের সভাপতি গোলাম রব্বানী ও সাধারণ সম্পাদক মো. হেলালসহ ৩০ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। 

রবিবার (২১ জুলাই) দুপুরে নীলফামারী জেলা ও দায়রা জজ রেজাউল করিম সরকারের আদালতে আসামিরা উপস্থিত হয়ে জামিন প্রার্থনা করলে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

বিএনপির ওই ৩০ নেতাকর্মী আটকের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা জজ আদালতের সরকারি কৌশলী অক্ষয় কুমার রায়। 

মামলার সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১৭ আগস্ট সন্ধ্যায় জেলার ডিমলা উপজেলা জামায়াতের আমীর মহিউর রহমান নাশকতার উদ্দেশ্যে জামায়াত-শিবিরের নেতাকর্মীদের নিয়ে তার খালিশাচাপানী ইউনিয়নের ছোটখাতার নিজ বাড়িতে গোপন বৈঠকে মিলিত হন। খবর পেয়ে পুলিশ ওই বৈঠকে অভিযান চালিয়ে মহিউর রহমানসহ পাঁচ জনকে গ্রেপ্তার করেন। এসময় ৬০ থেকে ৭০ জন নেতাকর্মী পালিয়ে যায়। 

এ ঘটনার ডিমলা থানার উপ-পরিদর্শক সবুজ আলী বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ্যসহ অজ্ঞাত আরো ৭০ জনকে আসামী করে সন্ত্রাস বিরোধ আইন ২০১৯ (সংশোধীত/২০১৩ এর ৬(২)(ঈ) ধারায় মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে বিএনপি ও জামায়াত-শিবিরের ৭৫ জন নেতাকর্মীর নামে আদালতে চার্জশিট প্রদান করেন তদন্তকারী কর্মকর্তা। 

ব্রেকিংনিউজ/জেআই

bnbd-ads