২ কিশোরীকে ধর্ষণের দায়ে ৫ তরুণের যাবজ্জীবন

ফরিদপুর প্রতিনিধি
৪ আগস্ট ২০১৯, রবিবার
প্রকাশিত: ০৭:২৭

২ কিশোরীকে ধর্ষণের দায়ে ৫ তরুণের যাবজ্জীবন

ফরিদপুরে চরভদ্রাসন উপজেলার স্কুল পড়ুয়া ২ কিশোরীকে অপহরণ ও গণধর্ষণের দায়ে পাঁচ তরুণকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

একই সঙ্গে প্রত্যেক আসামিকে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে প্রত্যেককে আরও তিন বছর করে বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

রবিবার (৪ আগস্ট) বেলা ১১টার দিকে ফরিদপুর জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের হাকিম মো. আলমগীর কবীর এই আদেশ দেন।

সাজা পাওয়া আসামিরা হলেন- উজ্জ্বল খান (২৫), শুকুর আলী (২৬), মিরাজ শেখ (২৫), ইলিয়াস ব্যাপারী (২০) ও শফি মোল্লা (২৫)। তারা সবাই ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার বাসিন্দা। আসামিরা সবাই পলাতক।

বিষয়টি নিশ্চিত করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সরকার পক্ষের কৌঁসুলি (পিপি) স্বপন পাল।

২০১৬ সালের ১৪ এপ্রিলে চরভদ্রাসন উপজেলার স্কুল পড়ুয়া ১৪ ও ১৫ বছর বয়সী দুই কিশোরীকে আসামিরা অপহরণ করেন। এরপর পদ্মার চরের একটি ভুট্টাখেতে নিয়ে গণধর্ষণ করেন। ওই দৃশ্য মুঠোফোনে ভিডিও করেন তাঁরা। পরে কিশোরীর পরিবারের কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করেন ওই পাঁচ আসামি। চাঁদার টাকা না পেয়ে তাঁরা ধর্ষণের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেন।

এ ঘটনায় এক কিশোরীর বাবা বাদী হয়ে ২০১৬ সালের ১১ জুন ওই পাঁচজনের বিরুদ্ধে একটি মামলা করেন। তাঁদের বিরুদ্ধে অপহরণ, ধর্ষণ ও ভিডিও ধারণ করে সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগ আনা হয়। তদন্ত শেষে পাঁচ তরুণকে আসামি করে ২০১৬ সালের ২২ অক্টোবর পুলিশ আদালতে অভিযোগপত্র জমা দেয়।

ব্রেকিংনিউজ/ এসএ