অবশেষে তিন শর্তে হাইকোর্টে জামিন পেলেন মিন্নি

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০২:৫৫ আপডেট: ০৩:১৪

অবশেষে তিন শর্তে হাইকোর্টে জামিন পেলেন মিন্নি

বহুল আলোচিত বরগুনায় রিফাত শরীফ হত্যা মামলায় গ্রেফতার তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে তিন শর্তে জামিন দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২৯ আগস্ট) হাইকোর্টের বিচারপতি এম এনায়তুর রহিম ও মো. মোস্তাফিজুর রহমানের বেঞ্চ মিন্নির জামিন আবেদন মঞ্জুর করেন।

আদালতের শর্তগুলো হলো- মিন্নি এই হত্যা মামলার তদন্ত কাজকে প্রভাবান্বিত করতে পারবেন না। তিনি গণমাধ্যমের সঙ্গে কথা বলতে পারবেন না। এছাড়াও ১৯ বছর বয়সী মিন্নিকে তার বাবার জিম্মায় থাকতে হবে।

এদিন আদালতে মিন্নির জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জেডআই খান পান্না, তাকে সহযোগিতা করেন আইনজীবী মশিউর রহমান, মাক্কিয়া ফাতেমা, জামিউল হক ফয়সাল। রাষ্ট্রপক্ষে ছিলেন আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারোয়ার হোসেন বাপ্পী।

গত ২২ ও ৩০ জুলাই দুই দফায় বরগুনার একটি আদালত মিন্নির জামিন আবেদন খারিজ করলে তিনি হাইকোর্টে জামিন আবেদন করেন।

গেল ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে মিন্নিকে নিয়ে বরগুনা সরকারি কলেজ থেকে ফেরার পথে প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে হত্যা করে নয়ন বন্ড, রিফাত ফরাজীসহ একদল যুবক। 

ঘটনায় পরদিন রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনকে আসামি করে বরগুনা সদর থানায় মামলা করেন। মিন্নি সেই মামলার এক নম্বর সাক্ষী থাকলেও পুলিশ গত ১৬ জুলাই রাতে মিন্নিকে গ্রেফতার দেখায়। 

ওই হত্যাকাণ্ডের ভিডিওচিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে এ নিয়ে সারা দেশে তোলপাড় শুরু হয়। ভিডিওটিতে সাব্বির আহমেদ ওরফে নয়ন বন্ড ও রিফাত ফরাজী তাকে (রিফাত শরীফ) ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কোপাতে দেখা যায়। 

এরপর গত ২ জুলাই পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন নয়ন বন্ড। পরে রিফাত ফরাজীকেও গ্রেফতার করে পুলিশ।

মামলার প্রধান সাক্ষী মিন্নিকে ১৬ জুলাই গ্রেফতার দেখনোর পরদিন আদালতে হাজির করা হলে বিচারক তাকে ৫ দিনের রিমান্ডে পাঠান। ১৯ জুলাই রিমান্ডের তৃতীয় দিন শেষে মিন্নিকে আদালতে হাজির করা হলে সেখানে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন বলে জানায় পুলিশ।

ঠিক তার আগের দিন অর্থাৎ ১৮ জুলাই এক সংবাদ সম্মেলনে বরগুনার পুলিশ সুপার মো. মারুফ হোসেন বলেন, ‘মিন্নি হত্যাকারীদের সঙ্গে যোগাযোগ রক্ষা এবং হত্যা পরিকল্পনাকারীদের সঙ্গে বৈঠক করেন। মিন্নিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ইতোমধ্যেই হত্যা পরিকল্পনার সঙ্গে মিন্নির যুক্ত থাকার প্রমাণ পেয়েছে পুলিশ।’

তবে মিন্নির পরিবারের দাবি, ‘নির্যাতন করে ও ভয়ভীতি দেখিয়ে’ মিন্নিকে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে বাধ্য করেছে পুলিশ। এর পেছনে স্থানীয় প্রভাবশালী রাজনীতিবিদদের হাত আছে বলেও দাবি করেন মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর।

এদিকে মেয়ের জামিন পাওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মোজাম্মেল হোসেন কিশোর সাংবাদিকদের বলেছেন, ‘ন্যায়বিচার প্রতিষ্ঠা হয়েছে, চক্রান্তেরও অবসান হবে।’  

ব্রেকিংনিউজ/এমআর

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি