জবির বাণিজ্য শাখার ভর্তি পরীক্ষা চলছে

আরমান হাসান, জবি করসপন্ডেন্ট
১৪ সেপ্টেম্বর ২০১৯, শনিবার
প্রকাশিত: ১২:৩৬

জবির বাণিজ্য শাখার ভর্তি পরীক্ষা চলছে

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী বিবিএ ১ম বর্ষের ইউনিট-৩ (বাণিজ্য শাখা)-এর ভর্তি শুরু হয়েছে। এবার ইউনিট-৩ এর বাণিজ্য শাখার প্রতি আসনের বিপরীতে লড়ছেন ৪৪ জন শিক্ষার্থী ।

শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে এ পরীক্ষা শুরু হয়।  এবারে পরীক্ষা দুটি শিফটে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে নেওয়া হচ্ছে। ১ম শিফট সকাল: ১০:০০ থেকে ১১:৩০টা পর্যন্ত;  জোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আর ২য় শিফট বিকাল ৩:০০টা থেকে ০৪:৩০টা পর্যন্ত; এই শিফটে বিজোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

ইউনিট-৩ এর ৬১০টি আসনের বিপরীতে সর্বমোট ২০ হাজার ৩০৭জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছেন।

উল্লেখ্য, পরীক্ষার্থীকে প্রিন্টকৃত প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে। পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বেই পরীক্ষার্থীদের আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট পূর্বেই সকল কেন্দ্রের মূল ফটক বন্ধ হয়ে যাবে।এরপর কোন অজুহাতেই কোন পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। এছাড়া পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যে কোন প্রকার ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখা বা ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ।

ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.jnu.ac.bd-এ দেয়া আছে। প্রত্যেক পরীক্ষার্থীকে তার আসন সম্পর্কিত তথ্য তার দেওয়া মোবাইল নম্বরে এএমএস এর মাধ্যমে ইতোমধ্যে জানিয়ে দেয়া হয়েছে।

ব্রেকিংনিউজ /এএইচ/ এসএ 

bnbd-ads