সংবাদ শিরোনামঃ

খালেদা জিয়া অসুস্থ, চিকিৎসার জন্য আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট
১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ০৪:২৪ আপডেট: ০৫:০৮

খালেদা জিয়া অসুস্থ, চিকিৎসার জন্য আবেদন

একবছর ধরে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অসুস্থতা বৃদ্ধি পেয়েছে। এজন্য সাবেক এই প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক দিয়ে চিকিৎসা করানোর সুযোগ চেয়ের একটি আবেদন করা হয়েছে।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে অবস্থিত ঢাকার ৯ নং বিশেষ জজ শেখ হাফিজুর রহমানের আদালতে এই আবেদন করেন খালেদ জিয়ার আইনজীবীরা।

এদিনও শুনানির আগে বিএনপি প্রধানকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। নাইকো মামলায় শুনানিতে অংশ নিতে হুইল চেয়ারেই তাকে হাজির করা হয়। এই নিয়ে আটবার তাকে কারা আদালতে হাজির করা হলো।

এদিকে শুনানিতে অংশ নিয়ে খালেদা জিয়ার আইনজীবীরা ব্যক্তিগত চিকিৎসক দিয়ে তাঁর মেডিকেল চেকআপের ব্যবস্থা নেয়ার আবেদন করেন। তারা খালেদা জিয়ার সুচিকিৎসার ব্যবস্থা করার আবেদন করেন। আদালত খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে হাইকোর্টের আদেশের কপি জমা দিতে বলেন এবং পরবর্তীতে এ বিষয়ে আদেশ দেয়া হবে বলে জানান।

খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার আদালতকে বলেন, ‘খালেদা জিয়াকে শারীরিক জটিল সমস্যার মাঝেই চিকিৎসা শেষ না করে আবার জেলে ফেরত আনা হয়েছে।’

এদিন এ মামলার অপর আসামি বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ অভিযোগ থেকে অব্যাহতি চেয়ে তার শুনানি শেষ করেন। শুনানিকালে অপর আসামিরাও উপস্থিত ছিলেন। শুনানিশেষে খালেদা জিয়াসহ অন্য আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের পরবর্তী শুনানির জন্য আগামী ২০ ফেব্রুয়ারি দিন ধার্য করেন আদালত।

ব্রেকিংনিউজ/ এসএ