bnbd-ads
bnbd-ads

শহিদুল আলমের বিরুদ্ধে মামলার তদন্ত স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ মার্চ ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৮:৪১ আপডেট: ১০:১৪

শহিদুল আলমের বিরুদ্ধে মামলার তদন্ত স্থগিত
ফাইল ছবি

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলোকচিত্রী, দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুল আলমের বিরুদ্ধে করা তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে করা মামলার তদন্ত কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করেছেন আদালত। 

বৃহস্পতিবার (১৪ মার্চ) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিল সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ প্রদান করেন। 

শহিদুল আলম গত ৩ মার্চ হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় তাঁর বিরুদ্ধে করা মামলার কার্যক্রম স্থগিত চেয়ে আবেদন করেন। পরে বুধবার (১৩ মার্চ) ওই মামলা নথি হাইকোর্টে তলব করা হয়।  বৃহস্পতিবার দুপুরে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত থেকে মামলার নথি হাইকোর্টে পৌঁছানোর পর  শুনানি শেষে হাইকোর্ট এ আদেশ দেন।

আদালতে শহিদুল আলমের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ এফ হাসান আরিফ, ব্যারিস্টার সারা হোসেন, জ্যোতির্ময় বড়ুয়া প্রমুখ। 

অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান।

উল্লেখ্য, শহিদুল আলম গত বছরের আগস্টে নিরাপদ সড়কের দাবিতে গড়ে ওঠা শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে একটি আন্তর্জাতিক গণমাধ্যমে সাক্ষাৎকার দেন। পরে শহিদুলের বিরুদ্ধে রমনা থানায় তথ্যপ্রযুক্তি আইনে মামলা করা হয়। ৫ আগস্ট তাকে গ্রেফতার করে পুলিশ। 

এরপর ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে ১২ আগস্ট তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। প্রায় সাড়ে তিন মাস কারাভোগের পর গত ২০ নভেম্বর জামিনে মুক্তি পান শহিদুল আলম। 

ব্রেকিংনিউজ/জেআই