bnbd-ads
bnbd-ads

গরমে যে ধরনের পোশাকে আরাম বেশি

লাইফস্টাইল ডেস্ক
১১ জুন ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ১১:০৩ আপডেট: ১২:৪৭

গরমে যে ধরনের পোশাকে আরাম বেশি

প্রকৃতিতে এখন ঘোর গ্রীষ্ম। বৈশাখ শেষে জ্যৈষ্ঠের তাপদাহে অতিষ্ট জনজীবন। আর এই গরমে সবচেয়ে অস্বস্তির নাম হলো পোশাক। পছন্দের পোশাকটি চাইলেই কিন্তু পরা যায় না। ঘর থেকে বের হতেই গরমে ঘেমে একাকার। একটু মেকআপও নেয়া যাচ্ছে না তীব্র গরমে। 

ঋতুচক্রের এই সময়েও পোশাকে আনতে হয় পরিবর্তন। গরমে একদিকে যেমন শরীর থেকে বিরতিহীনভাবে ঘামে ঝরে অন্যদিকে চলফেরায়ও দেখা দেয় অস্বস্তি। ফলে এই সময়টাতে পোশাক বেছে নিতে হবে স্বাচ্ছন্দ্য অনুযায়ী। পোশাক ও পোশাকের রঙ এমন হতে হবে যেটা গায়ে জড়ালে আপনি স্বস্তিতে দিনযাপন করতে পারবেন। 

গরমের সময় ভুলেও কালো বা অন্য গাঢ় রঙের পোশাক পরবেন না। কারণ, কালো বা অন্য গাঢ় রং সূর্যের তাপ শোষণ করে শরীরকে আরও গরম করে। সেক্ষেত্রে সাদা রঙের পোশাক বেছে নিতে পারেন। এই রং সূর্যের তাপ শোষণ করে না। 

আর সাদা রং শুধু তাপ শোষণই করে না, চোখেও এনে দেয় অন্যরকম প্রশান্তি। তাই গরমে সাদা পোশাকেই ভরসা রাখুন। 

গরমে আপনি সুতি, শুভ্র সাদা একরঙা বা সাদা প্রিন্টের কাপড় পরতে পারেন। যা শরীরে অস্বস্তিকর মনে হবে না। বরং আরামদায়ক ও ফ্যাশনেবল হবে। আর গরমের দিনে যতটা সম্ভব ডিটারজেন্ট দিয়ে কাপড়চোপড় ধুয়ে রাখুন।

নারীদের জন্য গরমে সাদা কামিজ বা কুর্তির সঙ্গে ম্যাচিং সাদা ওড়না বা শেডের কোনও ওড়না বা স্কার্ফ পরাই ভালো। চাইলে সাদার সঙ্গে কন্ট্রাস্ট করে অন্য রঙের প্যান্ট বা ব্লু জিন্সও পরা যায়। তাতে ফ্যাশনেও বৈচিত্র্য আসবে। 

পুরুষেরা গরমে টি-শার্ট, হাফ শার্ট কিংবা একটু ঢিলেঢালা পোশাক পরতে পারেন। যা খুবই আরামদায়ক হবে। বিভিন্ন অনুষ্ঠান কিংবা পার্টিতেও টি-শার্ট পরা যায়। তবে কালারটা একটু গাঢ় হলেই ভালো হয়। 

ব্রেকিংনিউজ/এমআর