পাঁচ উপায়ে চুলকে করুন সিল্কি

লাইফস্টাইল ডেস্ক
১৯ আগস্ট ২০১৯, সোমবার
প্রকাশিত: ০৬:৪৫

পাঁচ উপায়ে চুলকে করুন সিল্কি

দীঘল কালো চুলের পাশাপালি সিল্কি চুল অনেকেরই পছন্দের। রুক্ষ চুলকে সিল্কি করে তুলতে অনেকেই অনেক চেষ্টা করে থাকেন। চুলকে সিল্কি করে তুলতে নিচের এই পাঁচটি বিষয় চেষ্টা করে দেখতে পারেন। 

গরম তেল: চুলের পুষ্টির জন্য আদিকাল থেকেই তেল ব্যবহৃত হয়ে আসছে। গরম তেল চুলের রুক্ষতাকে দূর করে ঝলমলে করে তোলে। ঝলমলে চুল পেতে ২ টেবিল চামচ বাদাম তেল, অলিভ অয়েল, নারকেল তেল নিয়ে একটি পাত্রে নিয়ে গরম করে নিন। হালকা গরম হলে এটি নামিয়ে মাথায় ভাল করে ম্যাসাজ করুন। গরম জলে ভেজানো তোয়ালে দিয়ে মাথা পেচিঁয়ে রাখুন। ২০ মিনিট পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

ডিমের সাদা অংশ: চুলের রুক্ষতা দূর করতে ডিম খুবই উপকারী একটি জিনিস। সিল্কি চুল পেতে ১ টি ডিমের সাদা অংশের সাথে ৩ টেবিল চামচ পানি দিয়ে মিশিয়ে একটি প্যাক তৈরি করুন। প্যাকটি চুলে লাগিয়ে ৩০ মিনিট পর শ্যাম্পু করে ফেলুন। শ্যাম্পু শেষে চুলে কন্ডিশনার লাগান। এভাবে কয়েক দিন করলেই চুল সিল্কি হয়ে যাবে। 

অ্যালোভেরা: অ্যালোভেরা রোগ প্রতিরোধের পাশাপাশি রূপচর্চাতেও অনন্য। সুন্দর চুল পেতে অ্যালোভেরা ৪ টেবিল চামচ, দই ৩ টেবিল চামচ, তেল ২ টেবিল চামচ মিশিয়ে প্যাক তৈরি করুন। এটি চুলে লাগিয়ে করে নিন। ১/২ ঘণ্টা রেখে শ্যাম্পু করে ফেলুন। এই বিশেষ প্যাকটি দ্রুত আপনার চুলকে সিল্কি করে তুলবে। 

ডিম ও দই: ডিম এবং দইয়ের প্যাক চুলকে সিল্কি করে থাকে। ২ টি ডিমের সাদা অংশ, ২ টেবিল চামচ টকদই নিয়ে প্যাকটি তৈরি করুন। এটি চুলে লাগিয়ে ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। এটি এভাবে কয়েক দিন ব্যবহার করলেই আপনি পাবেন ঝলমলে সুন্দর চুল। 

মধু ও ভেজিটেবল অয়েল: মধুকে প্রাকৃতিক ময়েশ্চারাইজার বলা হয়ে থাকে। মধু আর ভেজিটেবল অয়েল চুলকে ভেতর থেকে পুষ্টি জোগায়। ২ টেবিল চামচ মধু, ২ টেবিল চামচ ভেজিটেবল অয়েল মিশিয়ে প্যাক তৈরি করুন। এটি  চুলে লাগিয়ে ১৫/২০ মিনিট পর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।

ব্রেকিংনিউজ/জেআই