সংবাদ শিরোনামঃ

কর্মস্থলে যৌন হয়রানি বিরোধী কমিটি গঠনের দাবি

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট
১০ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার
প্রকাশিত: ০৩:১২ আপডেট: ০৩:১২

কর্মস্থলে যৌন হয়রানি বিরোধী কমিটি গঠনের দাবি

নিরাপদ কর্মপরিবেশ ও কর্মস্থলে যৌন হয়রানি বিরোধী কমিটি গঠনের দাবি জানিয়েছে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র।

রবিবার (১০ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এ দাবি জানান তারা।

মানববন্ধনে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক বলেন, ‘কর্মক্ষেত্রে নারীদের জন্য নিরাপদ পরিবেশ চাই। আর তার জন্য যৌন নির্যাতন, হয়রানি এবং যেকোনও ধরনের বৈষম্য বন্ধ করতে হবে।’

সাম্প্রতিক একুশে টিভির এক নারীকর্মী তার এক সহকর্মী বিরুদ্ধে যৌন হয়রানির লিখিত অভিযোগ করেছেন। অভিযুক্ত একুশে টিভির চিফ রিপোর্টার এবং প্লানিং এডিটর এম এম সিকান্দার। 

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা চাই এই অভিযোগের আলোকে দ্রুত সুষ্ঠু তদন্ত করে সঠিক বিচার করা হোক এবং অপরাধী প্রমাণিত হলে কঠোর শাস্তি দেয়া হোক। এম এম সিকান্দার সহ আরও যাদের বিরুদ্ধে এমন অভিযোগ পাওয়া যাচ্ছে, তাদের সম্পর্কে সঠিক তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেয়া হোক।

নাসিমুন আরা হক বলেন, ‘হাইকোর্টের নির্দেশ মেনে সকল কর্মস্থানে যৌন হয়রানি বিরোধী কমিটি গঠন করতে হবে। শুধু একুশে টিভিই নয়, সকল গণমাধ্যমে যদি নারীদের বিরুদ্ধে যৌন নির্যাতন হয় তা বন্ধ করতে হবে এবং তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।’

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সাধারণ সম্পাদক পারভীন সুলতানা ঝুমু, কোষাধ্যক্ষ আক্তার জাহান মালিক, দিলরুবা খান, শাহনাজ সিদ্দিকী ও একুশে টেলিভিশনে সংবাদ কর্মীরা।

ব্রে‌কিং‌নিউজ/এএইচএস/এমআর