ময়মনসিংহ সমাবেশে জনসমুদ্র ঘটাতে চায় বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ সেপ্টেম্বর ২০১৯, বুধবার
প্রকাশিত: ০৯:০৫ আপডেট: ১২:১১

ময়মনসিংহ সমাবেশে জনসমুদ্র ঘটাতে চায় বিএনপি

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের অংশ হিসেবে ময়মনসিংহে বিভাগীয় সমাবেশ করবে বিএনপি। এ সমাবেশের মাধ্যমে নিজেদের জনমসর্থনের বিষয়টি জানান দিতে চায় দলটি। এজন্য ময়মনসিংহ বিএনপির টার্গেট সমাবেশকে জনসমুদ্রে রূপ দেয়া।

ময়মনসিংহ জেলা ও মহানগরীর সকল থানা ও ওয়ার্ড এবং বিভাগের জেলাগুলো থেকে ওই দিন বিপুলসংখ্যক নেতাকর্মী ও সমর্থক নিয়ে সমাবেশে উপস্থিত থাকতে সংশ্লিষ্ট ইউনিট নেতাদের নির্দেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে রেলওয়ে কৃষ্ণচুড়া চত্বরে এই সমাবেশ অনুষ্ঠিত হবে। বুধবার (২৫ সেপ্টেম্বর) স্থানীয় প্রশাসন রেলওয়ে কৃষ্ণচুড়া চত্বরে সমাবেশ করার জন্য মঞ্চ তৈরির মৌখিক অনুমতি দিয়েছেন।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্যসহ সিনিয়র নেতৃবৃন্দ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

সমাবেশের অনুমতির জন্য গত ৯ সেপ্টেম্বর বিভাগীয় সমাবেশ করতে সম্ভাব্য ৩টি স্থানের মধ্যে ১টি স্থানে সমাবেশ করার জন্য অনুমতি চেয়ে ময়মনসিংহের জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবরে লিখিতভাবে আবেদন জানায় বিএনপি। প্রস্তাবিত ৩টি স্থানের মধ্যে ছিল সার্কিট হাউজ ময়দান, টাউন হল ময়দান ও রেলওয়ে কৃষ্ণচুড়া চত্বর।

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও বিভাগীয় সমাবেশের সমন্বয়কারী সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, ‘আমরা সমাবেশ করার জন্য পুলিশের কাছ থেকে মৌখিক অনুমতি পেয়েছি। সমাবেশকে সফল করতে মঞ্চ তৈরির কাজ শুরু করেছেন।’

তিনি জানান, সমাবেশে স্মরণকালের বৃহৎ জনসমাগম ঘটাতে চায় বিএনপি। এ লক্ষ্যে জেলা ও মহানগরের প্রতিটি ওয়ার্ড ও থানায় ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। জেলা এবং উপজেলা পর্যায়ে প্রচারপত্র বিলি ও গণসংযোগ করা হয়েছে। 

এছাড়া বিভাগের জেলাগুলো থেকে নেতকর্মীদের ঢল নামবে বলে আশা প্রকাশ করেন তিনি। 

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads