২টায় সমাবেশ, ময়মনসিংহ শহর অভিমুখে বিএনপি নেতাকর্মীরা

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ১২:০৫ আপডেট: ০২:৪৭

২টায় সমাবেশ, ময়মনসিংহ শহর অভিমুখে বিএনপি নেতাকর্মীরা

চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে প্রস্তুত হচ্ছে ময়মনসিংহের জেলা ও মহানগর বিএনপির সমাবেশ মঞ্চ। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ২টা এই সমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে। ইতোমধ্যে দলটির একাধিক শীর্ষ নেতা ও স্থায়ী কমিটি সদস্য ময়মনসিংহে পৌঁছেছেন। দুপুর নাগাদ দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আগমগীরেরও ময়মনসিংহে পৌঁছানোর কথা রয়েছে। 

জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন ব্রেকিংনিউজকে বলেছেন, ‘বিএনপিকে কৃষ্ণচূড়া চত্বরে সমাবেশের অনুমতি দেয়া হয়েছে। তারা সমাবেশ করবে। যেকোনও পরিস্থিতি নিয়ন্ত্রণে ময়মনসিংহ মেট্রোপলিটন পুলিশ (এমএমপি) সহ আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ তৎপর থাকবে। 

সমাবেশকে ঘিরে ময়মনসিংহ বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে এরইমধ্যে দলে দলে নেতাকর্মীরা আসতে শুরু করেছেন। নেতাকর্মীদের হাতে ব্যানার, ফেস্টুনে খালেদা জিয়া ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মুক্তির দাবি লিখা রয়েছে। মিছিল নিয়ে আসা নেতাকর্মীদের মুখে শ্লোগান - ‘জেলের তালা ভাঙবো খালেদা জিয়াকে আনবো, এক দফা এক দাবি খালেদা জিয়ার মুক্তি চাই’।

সমাবেশের ব্যাপারে বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স গণমাধ্যমকে জানিয়েছেন, পুলিশ আইনশৃঙ্খলা বাহিনী অনুমতি দিক বা না দিক আমরা যথাসময়ে সমাবেশ করবো। 

প্রিন্সের বরাত দিয়ে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার গণমাধ্যমকে জানিয়েছেন, দলের নেতাকর্মীদের ময়মনসিংহ বিএনপির কার্যালয়ের সামনে উপস্থিত হতে বলা হয়েছে। যথাসময়ে দেশনেত্রীর মুক্তির দাবিতে সমাবেশ কৃষ্ণচূড়া চত্বরে সমাবেশ শুরু হবে। 

বেলা পৌনে ১১টার দিকে দলের ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেনের সঙ্গে মোবাইল ফোনে কথা বলে ময়মনসিংহ জেলা প্রশাসক ও ময়মনসিংহ জেলা পুলিশ সুপার সমাবেশ অনুষ্ঠানের লিখিত অনুমতি দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বলেও জানান দিদার।

ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু আহাদ আকন্দ জানিয়েছেন, আজকের সমাবেশে হাজার হাজার নেতাকর্মীর ঢল নামবে। সেভাবেই সব প্রস্তুতি নেয়া হয়েছে। বর্তমান সরকারের দুঃশাসন থেকে দেশ ও জাতিকে মুক্তি দিয়ে আজকের সমাবেশে কেন্দ্রীয় নেতারা দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের দিকনির্দেশনা দিতে পারেন। 

সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান সহ কেন্দ্রীয় বিএনপি ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। 

এদিকে সমাবেশ ঘিরে আশপাশের জেলা-উপজেলাগুলো থেকে শহর অভিমুখী বিএনপি নেতাকর্মীদের বিভিণ্ন পরিবহনকে বিভিন্ন স্থানে বাধা দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন এমরান সালেহ প্রিন্স।

ব্রেকিংনিউজ/এমআর/এএইচ/এমআর 

bnbd-ads