আবরার হত্যার প্রতিবাদে বাকৃবি শিক্ষকদের মানববন্ধন

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
১৩ অক্টোবর ২০১৯, রবিবার
প্রকাশিত: ০৬:৩৫ আপডেট: ০৬:৩৬

আবরার হত্যার প্রতিবাদে বাকৃবি শিক্ষকদের মানববন্ধন

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার প্রতিবাদে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরাম মানববন্ধন করেছে। রবিবার (১৩ অক্টোবর) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের সামনে ওই মানববন্ধনের আয়োজন করেন তারা।

মানববন্ধনে বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান শিক্ষকরা।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশের শিক্ষা প্রতিষ্ঠান জঙ্গি, সন্ত্রাস, মাদক ও দূর্নীতিমুক্ত হতে হবে। এসব দূর করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী সকলকে একসঙ্গে কাজ করে যেতে হবে। বাকৃবির প্রত্যেকটি হলে গেস্টরুম ও টর্চার সেলের মত অপচর্চা এবং অসুস্থ ছাত্র রাজনীতি বন্ধে আমরা ইতিমধ্যে কাজ শুরু করেছি। বিশ্ববিদ্যালয়ের কোথাও র‌্যাগিং এর নামে শিক্ষার্থীদের হয়রানি ও নির্যাতন করা হলে কঠোর শাস্তি প্রদান করা হবে। পাশাপাশি প্রত্যেক হলে বহিরাগত শিক্ষার্থী যাতে অবস্থান না করে হল প্রভোস্টবৃন্দ সে দিকেও লক্ষ্য রাখছে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় অতি দ্রুত আমরা বাকৃবিকে একটি আদর্শ বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলব।

মানববন্ধনে গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. এম.এ সালামের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক ড. লাভলু মজুমদারের সঞ্চালনায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. লুৎফুল হাসান, ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির, শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. মো. আবু হাদী নূর আলী খান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান, প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হকসহ শিক্ষক ফোরামের অন্যান্য নেতৃবৃন্দ।

ব্রেকিংনিউজ/এম

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি