বাকৃবিতে আবরার হত্যার প্রতিবাদে শিক্ষকদের মানববন্ধন

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
১৪ অক্টোবর ২০১৯, সোমবার
প্রকাশিত: ০৫:৩৮ আপডেট: ০৫:৪০

বাকৃবিতে আবরার হত্যার প্রতিবাদে শিক্ষকদের মানববন্ধন

আবরার হত্যার প্রতিবাদ, বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং ও গেস্টরুম কালচারের নামে শিক্ষার্থী নির্যাতন বন্ধের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষকদের সংগঠন সোনালী দল।

সোমবার (১৪ অক্টোবর) দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের সামনে ওই মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার  বিচারের দাবিও জানান তারা।

সোনালী দলের সহ-সভাপতি অধ্যাপক এএসএম গোলাম হাফিজ বলেন, এখন পর্যন্ত সারাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী হত্যার ঘটনা ঘটলেও বেশির ভাগেরই কোনো বিচার হয়নি। অনেকেই নির্যাতিত হচ্ছে, কিন্তু ক্ষমতাসীনদের ভয়ে কিছু বলার সাহস পাচ্ছে না কেউ। আমরা নিপীড়িত মানুষের প্রতিনিধি হিসেবে আজ রাস্তায় দাড়িয়েছি। মানুষ একদিন জেগে উঠবেই, অন্যায়কে প্রতিহত করতে একযোগে ফুসে উঠবে।

মানববন্ধনে অন্যান্য বক্তারা বলেন, দেশের প্রতিটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে এখন সরকারদলীয় ছাত্র সংগঠন ত্রাসের পরিবেশ কায়েম করেছে। গেস্টরুম কালচার ও র‌্যাগিংয়ের নামে সাধারণ শিক্ষার্থীরা প্রতিনিয়ত নির্যাতনের শিকার হচ্ছে। এরই অন্যতম উদাহরণ বুয়েটের আবরার এবং বাকৃবির সাদ হত্যা। দেশবিরোধী চুক্তির প্রতিবাদ করায় আবরারকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে, তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি আমরা।

অধ্যাপক ড. মো. শহীদুল হকের সভাপতিত্বে ও অধ্যাপক ড. মো. আব্দুল আলীমের সঞ্চালনায় মানববন্ধনে সোনালী দলের অন্যান্য সদস্যরা অংশগ্রহণ করেন। এসময় বাকৃবিতে গেষ্টরুম কালচারের নামে র‌্যাগিং বন্ধের জোর দাবি জানানো হয়। মানববন্ধনে প্রয়াত বুয়েট শিক্ষার্থী আবরারের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

ব্রেকিংনিউজ/এম

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি