bnbd-ads
bnbd-ads

সবাইকে নিয়ে দেশের উন্নয়ন ধারাবাহিকতা এগিয়ে নিতে হবে: স্পিকার

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর
১৫ এপ্রিল ২০১৯, সোমবার
প্রকাশিত: ০৭:২৮

সবাইকে নিয়ে দেশের উন্নয়ন ধারাবাহিকতা এগিয়ে নিতে হবে: স্পিকার
ফাইল ছবি

জাতীয় সংসদের স্পিকার ও রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের সংসদ সদস্য ড. শিরিন শারমীন চৌধুরী বলেছেন, ‘সরকার দক্ষ জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে বিভিন্ন প্রকল্পের বাস্তবায়নে কাজ করছে। সবাইকে নিয়ে দেশের উন্নয়ন ধারাবাহিকতা এগিয়ে নিতে হবে। নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর তরুণ-তরুণীদের আরও উদ্যোগী হতে হবে। আত্মকর্মসংস্থান সৃষ্টি এবং স্বাবলম্বী হতে প্রশিক্ষণের বিকল্প নেই। আমরা যুব সমাজকে উন্নয়নের মূল চালিকা শক্তি হসেবে ব্যবহার করতে চাই। এজন্য দক্ষতা বৃদ্ধির সঙ্গে সঙ্গে তথ্য প্রযুক্তি নির্ভর প্রশিক্ষণ নিতে হবে।’

সোমবার (১৫ এপ্রিল) বিকেলে রংপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের আয়োজনে নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর তরুণ-তরুণীদের ওয়েল্ডিং অ্যান্ড ফেব্রিকেশন বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্পিকার বলেন, ‘ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত হত্যা মামলার সঙ্গে জড়িত সকলকে আইনের আওতায় এনে শাস্তি সুনিশ্চিত করা হবে। এই হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তির ব্যাপারে সকল পদক্ষেপ নেয়া হয়েছে। ইতোমধ্যেই অনেক আসামিকে গ্রেফতার করা হয়েছে। প্রধানমন্ত্রী বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছেন।’

প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবীবের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নারায়ণ চন্দ্র বর্মা, বিএমইটির পরিচালক (কর্মসংস্থান) ও উপসচিব ডি এম আতিকুর রহমান, রংপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী লুৎফর রহমান, প্রাকটিক্যাল অ্যাকশন বাংলাদেশের জব প্লেসমেন্ট ও ভোকেশনাল স্পেশালিস্ট রফিকুল ইসলাম।

অনুষ্ঠানে রংপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের বিভিন্ন ট্রেডের অর্ধশত জনকে সনদ ও বিদেশ গমনে ইচ্ছুক ৫ নারীকে চাকরির নিয়োগপত্র দেয়া হয়। 

ব্রেকিংনিউজ/এসআর/জেআই

bnbd-ads
MA-in-English
bnbd-ads