প্রধানমন্ত্রীর নাতি জায়ানের লাশ দেশে আসবে বুধবার

স্টাফ করেসপন্ডেন্ট
২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ০৭:৩১ আপডেট: ১০:৩৫

প্রধানমন্ত্রীর নাতি জায়ানের লাশ দেশে আসবে বুধবার

শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলায় নিহত আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাংসদ শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীর (৮) লাশ বুধবার (২৪ এপ্রিল) দেশে আনা হবে। আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এ তথ্য জানিয়েছেন। শেখ সেলিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুপাতো ভাই।

হানিফ বলেন, জায়ানের লাশ দেশে ফিরিয়ে আনার সব আনুষ্ঠানিকতা সোমবার (২২ এপ্রিল) সম্পন্ন করা সম্ভব হয়নি। তাই মঙ্গলবারের (২৩ এপ্রিল) পরিবর্তে বুধবার তার লাশ দেশে আনা হবে।

তিনি জানান, জায়ানের লাশ বহনকারী বিমান এ দিন বেলা সাড়ে ১১টায় রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। সেখান থেকে লাশ সরাসরি বনানী ২ নম্বর সড়কের বাড়িতে নেওয়া হবে। পরে চেয়ারম্যান বাড়ি মাঠে জানাজা শেষে বনানী কবরস্থানে জায়ানকে দাফন করা হবে।

প্রসঙ্গত, সেলিমের মেয়ে শেখ আমেনা সুলতানা সোনিয়া তার স্বামী মশিউল হক চৌধুরী প্রিন্স ও দুই ছেলেকে নিয়ে শ্রীলঙ্কায় গেছেন বেড়াতে। তারা উঠেছিলেন কলম্বোর পাঁচ তারকা একটি হোটেলে। রবিবার (২১ এপ্রিল) ইস্টার সানডের প্রার্থনার মধ্যে তিনটি গির্জা ও কয়েকটি হোটেলে বোমা হামলা হয়। এর মধ্যে ওই হোটেলের নিচতলার রেস্তোরাঁয় সকালের নাস্তা করতে গিয়েছিলেন প্রিন্স ও তার বড় ছেলে জায়ান চৌধুরী। ছোট ছেলে জোহানকে নিয়ে শেখ সোনিয়া ওই সময় হোটেলের কক্ষে ছিলেন। বোমা হামলায় পর মশিউল হক চৌধুরী আহত হন এবং জায়ানকে অনেকক্ষণ পাওয়া যাচ্ছিল না। পরে হাসপাতালে তার মৃতদেহ পাওয়া যায়। আহত মশিউল হক চৌধুরী কলম্বোর একটি হাসপাতালে চিকিৎসাধীন।

ব্রেকিংনিউজ/এনকে

bnbd-ads